চিকুনগুনিয়া সচেতনতায় বিটিভিতে ‘আমাদের স্বাস্থ্য’

0
290

Sharing is caring!

রাজধানী ঢাকায় চিকুনগুনিয়া জ্বরের প্রকোপ বেড়েছে। সম্প্রতি এটি ঢাকার বাইরেও ছড়িয়ে পড়েছে। এই রোগে মৃত্যুর ঝুঁকি কম থাকলেও ভোগান্তি অনেক। রোগটির কোনো ভ্যাকসিন নেই। তবে জনসচেতনতাই পারে এই জ্বর থেকে রক্ষা করতে। আর সচেতনতা বাড়াতে  বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের উদ্যােগে একটি বিশেষ অনুষ্ঠান ধারণ করা হয়েছে। স্বাস্থ্য সচেতনতামূলক এই অনুষ্ঠানটির নাম দেয়া হয়েছে ‘আমাদের স্বাস্থ্য’।

- Advertisement -

অনুষ্ঠানটির উপস্থাপনা করেছেন চট্টগ্রাম মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. ফরিদা ইয়াসমিন সুমি।

zঅনুষ্ঠানের প্রযোজক সাদিকুল ইসলাম নিয়োগী পন্নী জানান, অনুষ্ঠানে চিকুনগুনিয়া রোগের লক্ষণ, আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করনীয়সহ সচেতনতামূলক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজের পরিচারক ব্রিগেডিয়ার জেনারেল মো. জালাল উদ্দিন, মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান এবং অধ্যাপক ডা. অশোক কুমার দত্ত, সহযোগী অধ্যাপক ডা. অনুপম বড়ুয়া।

সাদিকুল ইসলাম নিয়োগী পন্নী বলেন, অনুষ্ঠানটি দেখলে সবাই উপকৃত হবেন। কারণ অনুষ্ঠানটিতে এমন সব তথ্য তুলে ধরা হয়েছে যা দেখলে মানুষের চিকুনগুনিয়া রোগ সম্পর্কে আতঙ্ক কেটে যাবে। অনুষ্ঠানটির এডিটিং-ডাবিং ইতোমধ্যে শেষ হয়েছে।

অনুষ্ঠানটি আজ সোমবার বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের সন্ধ্যা ৭টার সংবাদের পর সম্প্রচারিত হবে। অনুষ্ঠানটি স্যাটেলাইটের মাধ্যমে সারা দেশের দর্শকরা দেখতে পারবেন।

(Visited 9 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here