বরিশালে দেশের প্রথম ‘ফুল সরণি’ – জেলা প্রশাসক।।

0
429
বরিশালে দেশের প্রথম ‘ফুল সরণি’ - জেলা প্রশাসক।।
বরিশালে দেশের প্রথম ‘ফুল সরণি’ - জেলা প্রশাসক।।

Sharing is caring!

জাকারিয়া আলম দিপু।।

আগামী ১৫ জুলািই বরিশাল বিশ্ববিদ্যালয় মোড় থেকে চরকাউয়া জিরো পয়েন্ট পর্যন্ত ৪.৮ কিলোমিটার সড়কের দুই পাশে সৌন্দর্যবর্ধনকারী কৃষ্ণচূড়া, সোনালু ও জারুল গাছের ৩ হাজার চারা রোপণ করার উদ্যোগ নেয়া হয়েছে।

- Advertisement -

গাছের চারা রোপণের মাধ্যমে দেশের প্রথম ফুল সরণি নির্মাণের উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন বরিশাল।এটাই হবে দেশের প্রথম ফুল সরণি ।

১৫ জুলাই বরিশাল-ভোলা সড়কের দুই পাশে ৪.৮ কিলোমিটার অংশে গাছের চারা রোপণ করা হবে। ওদিন সকাল ১০টায় শুরু হয়ে বেলা ১টা পর্যন্ত চলবে এ কার্যক্রম।

এতে বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষক-শিক্ষার্থী, সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি এবং স্থানীয় বাসিন্দাসহ প্রায় ৫ হাজার মানুষ অংশগ্রহণ করবে বলে প্রত্যাশা জেলা প্রশাসকের। বিশ্ববিদ্যালয় মোড়ে কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বিভাগীয় কমিশনার মো. শহীদুজ্জামান।

বুধবার বেলা ১১টার দিকে এ কার্যক্রমের সার্বিক প্রস্তুতি তুলে ধরতে জেলা প্রশাসনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান ।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান বলেন, ৪.৮ কিলোমিটার দীর্ঘ সড়কটি ১০০ মিটার করে ৪৮টি খণ্ডে ভাগ করে সেখানে চারা রোপণের জন্য ৪৮টি দল নির্বাচন করা হয়েছে। নান্দনিকতা ফুটিয়ে তুলতে পর্যায়ক্রমে একেক খণ্ডে কৃষ্ণচূড়া, সোনালু এবং জারুল গাছের চারা রোপণ করা হবে।

অভিযানে অংশগ্রহণকারীদের উজ্জীবিত রাখতে এবং উৎসবমুখর পরিবেশ সৃষ্টির জন্য একাধিক সাংস্কৃতিক সংগঠন ও বাদক দল রাখা হচ্ছে। এছাড়া ফুল সরণি নির্মাণ কার্যক্রম সরাসরি জেলা প্রশাসনের ফেসবুক টিভি ‘বরিশাল এফবি টিভি’ তে সম্প্রচার করার কথা জানিয়েছেন জেলা প্রশাসক।

চারা রোপণের তিন বছরের মধ্যে ফুল ফুটতে থাকবে। এর মাধ্যমে ওই সড়কটি একটি পর্যটন কেন্দ্র করা সম্ভব হবে বলে প্রত্যাশা জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামানের।

সংবাদ সম্মেলনে এসময় আরো উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপপরিচালক মো. আবুল কালাম আজাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকির হোসেন,বরিশাল প্রেস ক্লাবের সাধারন সম্পাদক এস,এম. জাকির হোসেন, সাংস্কৃতি পরিষদ ও গনমাধ্যম ব্যাক্তিত্ব এস. এম. ইকবাল, সহকারী কমিশনার সুখময় সরকার, রেজাউল করিমসহ অন্যাণ্য নির্বাহী হাকিমবৃন্দ , অন্যান্য অতিথিবৃন্দ ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

(Visited 59 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here