ইউএনওর বিরুদ্ধে মামলাকারী আ.লীগ নেতা বহিষ্কার

0
278

Sharing is caring!

বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগে বরিশালের আগৈলঝড়ার সাবেক (বর্তমানে বরগুনা সদর) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তারেক সালমানের বিরুদ্ধে মামলা করা বরিশাল আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সৈয়দ ওবায়েদউল্লাহ সাজুকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

- Advertisement -

শুক্রবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান দলের  সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, ওবায়েদউল্লাহ সাজুকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তাকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না জানতে চেয়ে নোটিশ দেয়া হবে।

ওবায়দুল কাদের বলেন, ইউএনওর বিরুদ্ধে অতি উৎসাহী ওবায়দুল্লাহ সাজু মামলা করেছেন অহেতুক। আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ক অনুচ্ছেদ অনুযায়ী তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

তিনি আরও বলেন, ইউএনও নির্দোষ। তিনি বরং বাচ্চাদের আঁকা সবচেয়ে ভালো ছবিটাই ব্যবহার করেছেন। অতি উৎসাহী হয়ে মামলা করে সাজু দলের শৃঙ্খলা ভঙ্গ করেছে। আওয়ামী লীগ ইউএনওর পক্ষে।

বহিষ্কৃত ওবায়েদউল্লাহ সাজু বরিশাল জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ছিলেন। একইসঙ্গে তিনি বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি।

গত ৭ জুন ইউএনও তারেক সালমানের বিরুদ্ধে মামলা করেন ওবায়েদউল্লাহ সাজু। মামলায় অভিযোগ বলা হয়, গত বছর আগৈলঝাড়া উপজেলা স্বাধীনতা দিবস উদযাপনের অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে ছাপানো আমন্ত্রণপত্রে পঞ্চম শ্রেণিপড়ুয়া এক শিশুর আঁকা বঙ্গবন্ধুর ছবি ব্যবহার করেন। এজন্য বরিশাল মুখ্য মহানগর হাকিমের আদালতে ওই ইউএনওর বিরুদ্ধে ৫ কোটি টাকার মানহানির মামলা করেন সাজু। জানাজানি হলে বিষয়টি নিয়ে সারাদেশে ব্যাপক সমালোচনা তৈরি হয়।

(Visited 32 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here