পুরস্কার পেল দেশসেরা ৭৩ সৃজনশীল বিজ্ঞাপন ক্যাম্পেইন

0
382

Sharing is caring!

দেশের সৃজনশীল বাণিজ্যিক ক্যাম্পেইন শিল্পের সবচেয়ে বড় স্বীকৃতির আয়োজন কমওয়ার্ডের সপ্তম আসর অনুষ্ঠিত হয়েছে। এবার ১৭টি ক্যাটাগরিতে মোট ৭৩টি সৃজনশীল বাণিজ্যিক যোগাযোগ ও বিজ্ঞাপন ক্যাম্পেইনকে পুরস্কার দেয়া হয়েছে।

- Advertisement -

শনিবার ঢাকার লা মেরিডিয়েন হোটেলে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ী বিজ্ঞাপন ও বিপণন সংস্থা এবং প্রোডাকশন হাউজগুলোকে এ স্বীকৃতি প্রদান করা হয়।

গ্র্যান্ড প্রি, গোল্ড এবং সিলভার এ তিনটি স্তরে এ পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, এ বছর কমওয়ার্ডের মনোনয়ন হিসেবে বিজ্ঞাপন সংস্থা, প্রোডাকশন হাউজ এবং বিভিন্ন সংস্থার সৃজনশীল বিভাগ মিলিয়ে মোট ৪৩টি প্রতিষ্ঠান থেকে সর্বমোট ৩৫৫টি বিজ্ঞাপন জমা পড়ে। শীর্ষস্থানীয় বিজ্ঞাপন-বিপণন ও সৃজনশীল যোগাযোগ বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত বিচারক প্যানেল দিনব্যাপী এক সেশনের মাধ্যমে বিজয়ী ক্যাম্পেইনগুলোকে নির্বাচিত করেন। ১৭টি ক্যাম্পেইন গ্র্যান্ড প্রি, ৩৭টি ক্যাম্পেইন গোল্ড এবং ১৯টি ক্যাম্পেইন সিলভার পুরস্কার লাভ করে।

গতছর কমওয়ার্ডে সর্বমোট ২৫টি ক্যাটাগরি ছিল। বিশেষজ্ঞদের পরামর্শে এ বছর ১১টি ক্যাটাগরি বাদ এবং নতুন তিনটি ক্যাটাগরি সংযোগ করা হয়। নতুন তিনটি ক্যাটাগরি হলো- পি আর, বেস্ট ইউজ অফ আইডিয়া, এবং বেস্ট ক্যাম্পেইন বাই নিউ এজেন্সি।

এবার কমওয়ার্ডে সর্বাধিক পুরস্কার পায় গ্রামীণফোনের ‘একাত্তরের কথা’ বিজ্ঞাপন ক্যাম্পেইনটি। এটি বেস্ট ইউজ অব আইডিয়াতে গ্র্যান্ড প্রি, আরডিসিতে গোল্ড এবং ডিরেকশন ফর টিভিসি ভিডিওতে গোল্ড পুরস্কার লাভ করে। এছাড়া ইন্টিগ্রেটেড ক্যাম্পেইন ক্যাটাগরিতে এশিয়াটিক মাইন্ডশেয়ার/এশিয়াটিক থ্রিসিক্সটির গ্রামীণফোনের ‘সপ্ন যাবে বাড়ি’ ক্যাম্পেইনটি গ্র্যান্ড প্রি পুরস্কার লাভ করে।

বিপণন ও বিজ্ঞাপন শিল্পসহ অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠানের প্রায় ৫০০ অতিথি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এর আগে ওই একই ভ্যেনুতে দিনব্যাপী অনুষ্ঠিত হয় সপ্তম কমিউনিকেশন সামিট। কমিউনিকেশন সামিটে বিশ্ববরেণ্য তিনজন কি-নোট স্পিকার বক্তব্য দেন। এছাড়াও সামিটে দুটি প্যানেল আলোচনা, দুটি ওয়ার্কশপ, দুটি এজেন্সি কেইস স্টাডি এবং কানস লায়ন্সের বিশেষ প্রদর্শনীর আয়োজন ছিল।

মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের সৌজন্যে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের উদ্যোগে কানস লায়ন্সের সঙ্গে অংশীদারিত্বে এ বছর কমওর্য়াড আয়োজতি হয় মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রজের সৌজন্যে। পৃষ্ঠপোষক ছিল দ্য ডেইলি স্টার।

এ আয়োজনে আরও ছিল –সিন্ডিকেট পার্টনার র্যাংস তোশিবা, ইভেন্ট পার্টনার লা মেরিডিয়েন, স্ট্র্যাটেজিক এলায়েন্স রোয়ারিং লায়ন্স, নলেজ পার্টনার মার্কেটিং সোসাইটি অব বাংলাদেশ, এয়ারলাইন্স পার্টনার ইতিহাদ এয়ারওয়েজ, লাইফস্টাইল পার্টনার এডভান্স ডেভেলপমেন্ট টেকনোলজিস, আইটি পার্টনার আমরা, পি আর পার্টনার মাস্টহেড পি আর, টিভি পার্টনার একাত্তর টিভি, রেডিও পার্টনার রেডিও টুডে, সোশ্যাল মিডিয়া পার্টনার ওয়েবেবল, অডিও ভিজুয়াল পার্টনার আতশ, ডিজিটাল কন্টেন্ট পার্টনার ফায়ারফ্লেম মিডিয়া, এবং ভিজুয়াল কন্টেন্ট পার্টনার তরুণ।

কানস লায়ন্সের সঙ্গে অংশীদারিত্বে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম ২০০৯ সাল থেকে এ পুরস্কার প্রদান করে আসছে।

(Visited 2 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here