পিএসজিতে স্বস্তিতে নেই নেইমার!

0
370

Sharing is caring!

পিএসজিতে যোগ দিয়েই সমর্থকদের উচ্ছ্বাস দেখে মুগ্ধ হয়েছিলেন নেইমার। সতীর্থদের সাথেও তার ভালো বোঝাপড়ার খবর পাওয়া যাচ্ছিল। শোনা যাচ্ছিল, বার্সেলোনার ত্রয়ী ভেঙে পিএসজি নতুন জুটি গড়েছেন নেইমার। তবে কালকের ঘটনার পর হয়ত সে জুটিতে ছেদ পড়বে। ত্রয়ীর একজনের সাথে মাঠে বিবাদে জড়িয়ে পড়েন নেইমার, যা দৃষ্টিকটু ছিল।

- Advertisement -

কী ঘটেছিল?

৫৭ মিনিটে লিঁওর ডি-বক্সের বাইরে ফ্রি কিক পেয়েছিল পিএসজি। স্পট কিক নিতে এগিয়ে আসেন কাভানি, কিন্তু দানি আলভেজ তার কাছ থেকে বল কেড়ে নিয়ে নেইমারকে শট নিতে দেন। দুর্দান্ত শট নিয়েছিলেন ব্রাজিল ফরোয়ার্ড। গোলরক্ষক লোপেস ডান পাশের পুরোটা ঝাঁপিয়ে সে যাত্রা দলকে রক্ষা করেন। এরপরই নাটকের ক্লাইম্যাক্স।

ডান প্রান্তে ফ্রি কিক পেয়েছিল পিএসজি। নেইমার ফ্রি কিক নিলে বক্সে এমবাপ্পেকে ফাউল করেন মেন্ডি। রেফারি পেনাল্টি দেন, এবার আগেই বল নিয়ে স্পটে দাঁড়িয়ে যান কাভানি। শট নেয়ার আগে নেইমার এগিয়ে এসে কথা বলেন, শটটা নিজে নিতে চেয়েছিলেন বলেই মনে হয়েছে। তবে সুযোগ দেননি কাভানি। পিএসজিতে পেনাল্টি নেয়ার ভারটা যে তার কাঁধেই। নেইমারের স্বেচ্ছায় সে ভার বুঝে নেয়ার আগ্রহ পছন্দ হয়নি ‘নম্বর নাইনে’র।

ভিডিও দেখেই বোঝা গেছে, কথোপকথনটা খুব একটা সুখকর কিছু ছিল না। ডান প্রান্তে বুলেটগতির শট নিলেও কাভানিকে আটকে দিয়েছেন লোপেস।

এ নিয়ে সংবাদ সম্মেলনে প্রশ্ন করা হয় পিএসজি কোচকে। জবাবটা বুঝেশুনেই দেন তিনি, ‘গুটিকয়েক খেলোয়াড়ই পেনাল্টি নেবেন। এদের একজন কাভানি, অন্যজন নেইমার। মাঠে পেনাল্টি নেয়ার ব্যাপারে একটা সাধারণ বোঝাপড়া থাকতেই হয়। নেইমার আর কাভানিই এটা ঠিক করেনি, দু’জনই তো গোল করতে পারে। যদি কোনো সমঝোতা না হয়, তখন আমি ঠিক করব, কে পেনাল্টি নেবে।’

পরের ম্যাচে একই অবস্থা হলে কী করবেন নেইমার? সেটা তখনই বোঝা যাবে। তবে এ ঘটনায় নেইমারকে যে স্বস্তিতে নেই তা বলে বোঝানোর কিছু নেই। কারণ বার্সেলোনা ছাড়ার কারণ হিসেবে বিশেষজ্ঞরা বলছিলেন, ফুটবল জাদুকর মেসির কারণে কাতালান ক্লাব ছেড়েছিলেন নেইমার। কারণ মেসির ছায়ায় নিজেকে মেলে ধরতে পারছিলেন না নেইমার। আর গতকালের ঘটনায় সে ঘটনাই হয়ত বারবার মনে হবে ব্রাজিলিয়ান সুপারস্টারের।

কেন বার্সেলোনা ছাড়লেন নেইমার?

ক্রীড়া বিশ্লেষকদের মতে, অর্থ একটা বড় কারণ। ইতিহাসে এত দাম এখনো কোনো ফুটবলারের ওঠেনি। নেইমার বেতনও পাবেন আকাশচুম্বী।

আরেকটি কারণ লিওনেল মেসি।

নেইমার অনেক ভালো ফুটবলার, কিন্তু লিওনেল মেসি এখনো বার্সেলোনায় এক নম্বর। সেই স্থান, মর্যাদা যে সহসা বদলাবে সে সম্ভাবনা নেইমার দেখছেন না। কিন্তু তিনি জানেন পিএসজিতে গেলে তিনি হবেন সেখানকার মধ্যমণি।

কিন্তু পিএসজিই বা নেইমারকে নিতে তহবিল উজাড় করতে প্রস্তুত কেন?

ক্রীড়া বিশ্লেষক মিহির বোস বলছেন, “ক্লাবগুলো এখন আর শুধু ফুটবল খেলেনা, তারা এখন একেকটি কোম্পানি।”

“এমন নয় যে নেইমারকে নিয়ে পিএসজি রাতারাতি বিশ্বের শ্রেষ্ঠ ক্লাব হয়ে যাবে, চ্যাম্পিয়নস লীগ জিতে যাবে। কিন্তু এত পয়সা নিয়ে নেইমারের মত একজন ফুটবলারকে বার্সিলোনা থেকে ছিনিয়ে নিয়ে পিএসজি এটাই জানান দেবে যে তারাও শ্রেষ্ঠ ক্লাব হতে চায়, এবং সেই অর্থ শক্তি তাদের রয়েছে।”

তাছাড়া, নেইমারের মত ফুটবলারকে নিয়ে পিএসিজ এশিয়াতে নিজেদের পরিচিতি বিস্তৃত করতে চায়। নেইমারের নাম লেখা শার্ট বিক্রি করেও প্রচুর পয়সাও করতে পারবে পিএসজি। সুতরাং নেইমারের পেছনে রেকর্ড বিনিয়োগ থেকে যথেষ্ট মুনাফা করতে পারবে পিএসজি।

পিএসজিতে গিয়ে যা বললেন নেইমার

ট্রান্সফার জটিলতার কারণে পিএসজির লীগ ওয়ানের প্রথম ম্যাচে খেলেননি ব্রাজিলিয়ান তারকা নেইমার। তবে পার্ক ডি প্রিন্সেসে তাকে স্বাগত জানানোর সুযোগটি হাতছাড়া করেনি পিএসজির সমর্থকরা।

নিজের নামে সমর্থকদের এত উচ্ছ্বাস দেখে নেইমার নিজেও দারুণ মুগ্ধ। তাইতো ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেয়া এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড বলেছেন, ‘প্যারিসে যাদু আছে।’

চ্যাম্পিয়নস লীগে শিরোপা জয়ের প্রত্যাশায় নেইমারকে বিপুল অর্থের বিনিময়ে দলে ভিড়িয়েছে পিএসজির কাতারি মালিক। এ সম্পর্কে কোচ উনাই এমেরি বলেছেন, এই চুক্তি উভয় দলের লক্ষ্যকেই সামনে নিয়ে এসেছে। আমরা প্রতিনিয়ত উন্নতির চেষ্টা করছি। নেইমারকে এই বিষয়টি আরো সামনে নিয়ে যাবে। শিরোপা জয়ই এবারের মৌসুমে আমাদের প্রধান লক্ষ্য। এর মধ্যে চ্যাম্পিয়নস ট্রফি অন্যতম।

বিরতির তিন মিনিট আগে গত মৌসুমের সর্বোচ্চ গোলতাদা এডিনসন কাভানি গোল করে দলকে এগিয়ে দেন। একপেশে ম্যাচটিতে ৮০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জেভিয়ার পাস্তোর।

পিএসজি কোচ বলেছেন, পুরো পরিবেশটাই দারুণ ছিল, সমর্থকরা আমাদের জয়ের জন্য অনুপ্রাণীত করেছে। আশা করছি পুরো মৌসুমেই এই ধারাবাহিকতা বজায় রাখতে পারবো। ম্যাচের নিয়ন্ত্রণও আমরা বেশ ভালোভাবেই নিয়েছিলাম। তবে আরো স্পষ্ট করে বললে বলতে হয়, আরো বেশি গোল হয়ত হতে পারতো। আর তাতে জয়টাও সহজ হতো।

(Visited 6 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here