বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন মেসি

বাছাইপর্বের বাধা অতিক্রম করে বিশাল একটা চাপ থেকে পরিত্রাণ পেয়েছেন লিওনেল মেসি। বিশ্বকাপে আর্জেন্টিনা উত্তীর্ণ হতে না পারলে সেটি অদ্ভুত হতো বলে মনে করেন দিয়েগো ম্যারাডোনার উত্তরসূরি। ইকুয়েডরের মাঠে মেসির হ্যাটট্রিকে ভর করেই রাশিয়া ওয়ার্ল্ডকাপের টিকিট পেয়েছে গতবারের রানার্সআপরা।

বাছাইপর্বের শেষ ম্যাচে আলবিসেলেস্তেদের বিশ্বকাপ ভাগ্য চূড়ান্ত হয়। বাঁচামরার লড়াইয়ে দলকে সামনে থেকেই নেতৃত্ব দেন মেসি। ৩-১ গোলের জয়ে পয়েন্ট টেবিলে ছয় থেকে তিনে উঠে সরাসরি চূড়ান্ত পর্ব নিশ্চিত করে জর্জ সাম্পাওলির শিষ্যরা। এর আগে ঘরের মাটিতে টানা দুই ড্রয়ে দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নদের আগামী বছরের রাশিয়া বিশ্বকাপে অংশ নেওয়াটাই হুমকির মুখে পড়েছিল। ত্রাতার ভূমিকায় হাজির হন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

ম্যাচ শেষে সাংবাদিকদের মেসি বলেন, ‘এখানে খেলতে আসাটা সমসময়ই ভয়ের (ইকুয়েডরের মাঠটি সমুদ্রপৃষ্ঠ থেকে ৯ হাজার ফুট উঁচুতে)। ভাগ্যক্রমে, আমরা প্রতিক্রিয়া দেখাতে পেরেছি এবং ভালোভাবে খেলতে সক্ষম হয়েছি। আমরা শান্ত ছিলাম, গোল অর্জন করেছি এবং এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক। ঈশ্বরকে ধন্যবাদ, আমরা আমাদের লক্ষ্য পূরণ করেছি।’

‘ওয়ার্ল্ডকাপে থাকতে না পারাটা হতো অদ্ভুত। এই গ্রুপটা কোয়ালিফাই হওয়ার প্রাপ্য। টানা তিনটি ফাইনাল (বিশ্বকাপ ও দু’টি কোপা আমেরিকা) ফাইনাল খেললেও সমালোচনা ছিল এবং সবার জন্য আজকের দিনটি গুরুত্বপূর্ণ, বিশেষ করে এখানে যারা দীর্ঘ সময় ধরে রয়েছেন।’-যোগ করেন মেসি।

সামনের লক্ষ্য নিয়ে মেসি আরও বলেন, ‘আমরা মিডিয়া ও মানুষ থেকে একটা নির্দিষ্ট সময় দূরে থেকেছি। আমি মনে করি নিজেদেরকে কাছাকাছি রাখতে এটা কাজে দিয়েছে। যদি আমরা সবাই হাতে হাত রেখে এগোতে পারি, সবকিছুই সহজ হয়ে যাবে। বিশ্বকাপ ও দু’টি কোপা আমেরিকায় যা হয়েছে তা অন্যায্য ছিল। লড়াই করে এই বিশ্বকাপে পা রেখেছি। আশা করছি সবার জন্য এটি অর্জন করতে পারবো।’

আগামীতে দল আরও শক্তিশালী হবে বলে নিজের আত্মবিশ্বাস প্রকাশ করেন মেসি, ‘বাছাইপর্ব উপভোগ করেছি এবং অল্প অল্প করে প্রস্তুত হয়েছি।

Facebook Comments
(Visited 3 times, 1 visits today)





Related News

  • এই রান নিয়ে জেতা সম্ভব ছিল: মাশরাফি
  • ১০ উইকেটে জিতল দক্ষিণ আফ্রিকা
  • জয়াসুরিয়া-জ্যাক ক্যালিসদের ক্লাবে সাকিব
  • মুশফিকের সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকার টার্গেট ২৭৯
  • নেইমারই আজ পিএসজির ভরসা!
  • নয় দলকে নিয়ে যেভাবে হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপ
  • বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন মেসি
  • ৫ বছর পর ম্যাচসেরা আশরাফুল
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *