Home খেলাধুলা ভিনিসিয়ুস জুনিয়রের পেছনে ছুটছে ৯ ক্লাব

ভিনিসিয়ুস জুনিয়রের পেছনে ছুটছে ৯ ক্লাব

1680
0
SHARE

Sharing is caring!

৪৫ মিলিয়ন ইউরো দিয়ে গত মৌসুমে ফ্ল্যামেঙ্গো থেকে ভিনিসিয়ুস জুনিয়রকে কিনে নিয়েছিল রিয়াল মাদ্রিদ। ১৭ বছর বয়সী এক খেলোয়াড়ের জন্য মূল্যটা আকাশছোঁয়া। বিশেষ করে, নেইমারের ২২২ মিলিয়নের দলবদল যে তখনো হয়নি। কিন্তু গত এক মৌসুমে ব্রাজিলিয়ান বিস্ময়বালক প্রমাণ করে দিয়েছেন, কেন তাঁকে এত দাম দিয়ে এক বছর আগেই নিয়ে রেখেছে রিয়াল।

এবার এ তারকার কেন দাম, সেটার প্রমাণ আবারও পাওয়া গেল। রিয়াল মাদ্রিদের একাদশে জায়গা পাকা নয়, জানার পর তাঁকে ধারে নিতে চাইছে নয়টি ক্লাব! প্রাক মৌসুম ম্যাচগুলোতে রিয়াল মাদ্রিদের হয়ে মাঠে আলো জ্বালিয়েছেন ভিনিসিয়ুস জুনিয়র। তাঁর খেলাতে অনেকেই মুগ্ধ হয়েছিলেন, অনেকে বলেছিল তাঁকে দলের একাদশে না রাখতে পারলেও অন্তত বদলি খেলানো উচিত। কিন্তু কোচের পরিকল্পনায় তেমনটি নেই ভিনিসিয়ুস। খুব সম্ভবত তাঁকে রিয়াল মাদ্রিদ কাস্তিয়ায় (রিয়ালের দ্বিতীয় দল) পাঠানো হবে।

কাস্তিয়া স্প্যানিশ লিগের তৃতীয় বিভাগের দল। এ কারণে সেখানে খেলার চেয়ে লা লিগার অন্য দলে ধারে খেলা তাঁর উন্নতির জন্য ভালো হবে বলেই ধারণা করছে ভিনিসিয়ুসের কাছের লোকজন। যে কারণে কাস্তিয়ায় পাঠানোর সিদ্ধান্ত হলে তাঁকে ধারে খেলাতে চায় তারা।

ভিনিসিয়ুসেরও লক্ষ্য রিয়াল মাদ্রিদ দলে জায়গা পাকা করা। কিন্তু তাঁর এজেন্ট এই সিদ্ধান্তে খুব একটা খুশি নন। তাঁর ধারণা, ভিনিসিয়ুসের বড় কোনো দলে খেলা উচিত। যে কারণে কাস্তিয়ায় ছোটদের সঙ্গে নয়, অন্য কোনো দলে খেলিয়ে ইউরোপের জন্য প্রস্তুত করাতে বেশি আগ্রহী তাঁর এজেন্ট।

এই সুযোগে হামলে পড়েছে বিভিন্ন দল। লা লিগা ও লা লিগার বাইরে মিলে মোট ৯টি দল ভিনিসিয়ুস জুনিয়রকে দলে ভেড়াতে চায়। কোনো অর্থ খরচ না করে ভবিষ্যতের নেইমার ভাবা হচ্ছে এমন একজন নিয়মিত ও ভালো খেলোয়াড় পাওয়া চাট্টিখানি কথা নয়। রায়ো ভায়েকানো, ভায়োদোলিদ, বেতিস, রিয়াল সোসিয়েদাদ, লেগানেস, জিরোনা, এস্পানিয়ল—স্পেনের ভেতরেই সাতটি দল দলে নিতে চাচ্ছে ভিনিসিয়ুসকে। অন্যদিকে লিগ ওয়ানের দল নঁতে ও সিরি ‘আ’র উদিনেস দলে ভেড়াতে চাইছে ভিনিসিয়ুসকে।

ভিনিসিয়ুস জুনিয়রের প্রতিভা নিয়ে কোনো প্রশ্ন নেই। যে কারণে অনেক দলেরই চোখ পড়েছে তাঁর ওপর। যদিও কোচ লোপেতেদি বলেছেন, মূল দলে ডাকা না হলে ভিনিসিয়ুসকে কাস্তিয়ায় দেখা যাবে। তবে আসল সত্যটা জানা যাবে ৩১ আগস্টের মধ্যেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here