উত্তরায় দুদকের অভিযান, মিলল তিতাস গ্যাস চুরির প্রমাণ

0
258

Sharing is caring!

রাজধানীর উত্তরায় তিতাস গ্যাস চুরির প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রতিষ্ঠানটির অসাধু কর্মকর্তাদের যোগসাজশে গ্যাসের ওই অবৈধ সংযোগ-বাণিজ্য চলছিল। আজ সোমবার এই অভিযান চালানো হয়।

- Advertisement -

দুদকের উপপরিচালক প্রণব কুমার ভট্টাচার্য প্রথম আলোকে বলেন, তিতাসের অসাধু কর্মকর্তাদের যোগসাজশে রাজধানীতে গ্যাসের অবৈধ সংযোগ নিয়ে বাণিজ্য চলছে। ‘বিচ্ছিন্ন করা অবৈধ সংযোগ আবারও চালু করে ব্যবহার হচ্ছে’, দুদকের হটলাইনে (১০৬) এমন অভিযোগ পেয়ে এই অভিযান পরিচালিত হয়।

অভিযানে উত্তরা ১ নম্বর সেক্টরের ১৩ নম্বর সড়কে একটি আবাসিক হোটেলের গ্যাস-সংযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন করা হয়। আবাসিক ভবনটিতে বাণিজ্যিক ভিত্তিতে হোটেল ও রেস্তোরাঁর ব্যবসা চালানো হচ্ছিল। তবে বিল দেওয়া হতো আবাসিক হিসেবে। দুদক দলের উপস্থিতিতে তিতাসের কর্মকর্তারা হোটেলটিকে সিলগালা করাসহ ৬ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করে। তিতাসের এক শ্রেণির কর্মকর্তা-কর্মচারীর সহযোগিতায় এ দুর্নীতি ঘটছে বলে স্থানীয় জনগণের অভিযোগ।

দুদকের অভিযানে দেখা যায়, ওই এলাকায় আরও কিছু প্রতিষ্ঠানে বিপুল পরিমাণ গ্যাস চুরি হচ্ছে। অভিযানে উত্তরার আজমপুর কাঁচাবাজার-সংলগ্ন ক্যাফে ঝিল রেস্তোরাঁর ১০টি চুলার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তিতাস গ্যাস কর্তৃপক্ষ তাৎক্ষণিক প্রতিষ্ঠানটিকে পৌনে ৭ লাখ টাকা জরিমানা করে।

দুদকের সহকারী পরিচালক সেলিনা আখতার মনির নেতৃত্বে উপসহকারী পরিচালক মো. সবুজ হাসান, পুলিশসহ আট সদস্যের একটি দল ওই অভিযান চালায়। এ সময় তিতাসের ভিজিল্যান্স-উত্তর বিভাগের ব্যবস্থাপক মো. শাহিদ হোসেন সোহাগ ও সহকারী প্রকৌশলী নুরুন্নবী মোস্তফা কামাল উপস্থিত ছিলেন।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here