শুরু হচ্ছে ‘সাইবার সিকিউরিটি চ্যালেঞ্জ ২০১৮’

0
11

দক্ষ সাইবার নিরাপত্তাকর্মী খুঁজে বের করতে অ্যাডভান্স টেকনোলজি বিডির আয়োজনে দেশে শুরু হচ্ছে ‘সাইবার সিকিউরিটি চ্যালেঞ্জ ২০১৮’ শীর্ষক প্রতিযোগিতা। ‘বি দ্য আলটিমেট সিকিউরিটি স্পেশালিস্ট’ স্লোগানে রাজধানীর আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ ক্যাম্পাসে এ প্রতিযোগিতা শুরু হবে। গতকাল বুধবার রাজধানীর বেসিস অডিটোরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে এ প্রতিযোগিতার ঘোষণা দেওয়া হয়।

- Advertisement -

প্রতিযোগিতার সমন্বয়ক আবদুর রহমান শাওন জানিয়েছেন, প্রতিযোগিতায় দেশের কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। সর্বোচ্চ তিনজন করে দল গঠনের মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করা যাবে। ‘সাইবার সিকিউরিটি চ্যালেঞ্জ ২০১৮’–তে অংশগ্রহণের জন্য আগামী ১২ ডিসেম্বর পর্যন্ত নিবন্ধন করা যাবে। ঢাকায় উদ্বোধনের পর রাজশাহী, খুলনা, সিলেট, চট্টগ্রাম, রংপুর ও ময়মনসিংহে সাইবার সিকিউরিটি বিষয়ে সচেতনতামূলক কর্মশালা ও সেমিনার আয়োজিত হবে। নিবন্ধিত শিক্ষার্থীদের নিয়ে অনলাইনভিত্তিক বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হবে। বাছাইপর্বে উত্তীর্ণ দলগুলো আগামী ২০ ডিসেম্বর রাজধানীর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ক্যাম্পাসে অনুষ্ঠিত চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবে।

প্রতিযোগিতায় বিজয়ী দলের প্রত্যেকের জন্য ল্যাপটপ, প্রথম রানারআপ দলের জন্য স্মার্টফোন এবং দ্বিতীয় রানারআপ দলরে জন্য পুরস্কার হিসেবে ট্যাবলেট পিসি দেওয়া হবে। পাশাপাশি থাকবে ক্রেস্ট ও সনদপত্র। বিজয়ী নারী দলের জন্য থাকবে বিশেষ সম্মান। এ ছাড়া বিজয়ী দলগুলোর সদস্যরা দেশের শীর্ষ আইটি প্রতিষ্ঠানে ইন্টার্ন করার সুযোগ পাবেন। দেশের পাশাপাশি বিদেশি প্রতিষ্ঠানে কর্মরত সাইবার সিকিউরিটি বিশেষজ্ঞরা প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন।

নিবন্ধন করা যাবে https://cyberchallenge.com.bd/registration ঠিকানায়।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here