শাহরুখ-কোহলি-সালমান—কার আয় কত?

0
8

বলিউড বাদশা শাহরুখের দিন ভালো যাচ্ছে না। নিজের নতুন ছবি ‘জিরো’ নিয়ে মামলা-মোকদ্দমার মধ্যে দিয়ে যেতে হচ্ছে তাঁকে। এ সময় খবর এল, বেশি আয় করা ভারতীয় তারকাদের তালিকায় ২ থেকে ১৩ নম্বরে নেমে এসেছে তাঁর নাম। এ বছর তিনি আয় করেছেন মাত্র ৫৬ কোটি। গত বছরের তুলনায় তাঁর রোজগার কমেছে ৩৩ শতাংশ।

- Advertisement -

সম্প্রতি শীর্ষ আয়ের ভারতীয় এক ’শ তারকার তালিকা প্রকাশ করেছে ফোর্বস ইন্ডিয়া। এ বছর এই তারকাদের মোট আয় ৩ হাজার ১৪০ কোটি, যা গত বছরের তুলনায় ১৭ শতাংশ বেশি। গত বছর তাঁদের আয় ছিল ২ হাজার ৬৮৩ কোটি।

তালিকার শুরুতে রয়েছে সালমান খানের নাম। তাঁর আয় ২৫৩ দশমিক ২৫ কোটি। এই নিয়ে তৃতীয় বছরের মতো সব থেকে বেশি আয় করা তারকার তালিকায় নাম এল তাঁর। দ্বিতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি, যার আয় ২২৮ দশমিক ৯ কোটি। তিন নম্বরে অক্ষয় কুমার, যার আয় ১৮৫ কোটি।

ফোর্বসের ওই তালিকার চার নম্বরে আছেন দীপিকা পাড়ুকোন। ভারতের ধনীতম নারী তারকাদের মধ্যে তিনি রয়েছেন এক নম্বরে। ফোর্বস ইন্ডিয়ার হিসাব মোতাবেক সিনেমা ও অন্যান্য ক্ষেত্র থেকে এখন তাঁর আয় ১১২ দশমিক ৮ কোটি। অন্যদিকে পঞ্চম অবস্থানে আছেন ভারতীয় দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধনি, যার আয় ১০১ দশমিক ৭৭ কোটি।

ফোর্বসের ১শ তারকার এ তালিকায় ২০১৮ সালে রয়েছেন ১৮ জন নারী। দীপিকা ছাড়াও তালিকায় রয়েছেন আলিয়া ভাট, আনুশকা শর্মা, ক্যাটরিনা কাইফ, পিভি সিন্ধু, সায়না নেহওয়াল প্রমুখ। তবে গত বছর তালিকার সপ্তম অবস্থানে থাকা প্রিয়াঙ্কা চলে গেছেন ৪৯ নম্বরে।

‘থাগস অব হিন্দোস্তান’ ছবি ফ্লপে মন খারাপ করে থাকা দুই তারকা আমির খান ও অমিতাভ বচ্চন আছেন তালিকার ষষ্ঠ ও সপ্তম অবস্থানে। তাঁদের আয় যথাক্রমে ৯৭ দশমিক ৫ কোটি এবং ৯৬ দশমিক ১৭ কোটি। অষ্টম অবস্থানে আছেন দীপিকার বর অভিনেতা রণবীর সিং। ২০১৮ সালে তাঁর আয় ছিল ৮৪ দশমিক ৬৭ কোটি।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here