বাংলাদেশের যে ১০ ক্রিকেটার আইপিএল খেলতে চান

0
7
১৮ ডিসেম্বর নতুন করে খেলোয়াড় নিলামের জন্য পাঠানো হয়েছে বাংলাদেশের ৯ ক্রিকেটারের নাম। আইপিএলে আট ফ্র্যাঞ্চাইজিতে এখনো মোট ৭০ জন খেলোয়াড়ের জায়গা ফাঁকা রয়েছে। এই ৭০ জনে জায়গা পাবেন বাংলাদেশের ক্রিকেটাররা?

প্রতি আইপিএল নিলামেই থাকে বাংলাদেশের ক্রিকেটারদের নাম। কিন্তু দল পান হাতে গোনো দু–একজনই। সাকিব আল হাসান ২০১১ সাল থেকেই আইপিএলে নিয়মিত। এবার বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে একমাত্র সাকিবেরই আগামী আইপিএল খেলা নিশ্চিত। সানরাইজার্স হায়দরাবাদ তাঁকে রেখে দিয়েছে। তবে মোস্তাফিজুর রহমানকে ছেড়ে দিয়েছে মুম্বাই ইন্ডিয়ানস। ১৮ ডিসেম্বর নতুন করে খেলোয়াড় নিলামের জন্য পাঠানো হয়েছে বাংলাদেশের ৯ ক্রিকেটারের নাম।

- Advertisement -

এ তালিকায় সবচেয়ে বড় চমকের নাম ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ খেলা নাঈম হাসান। নিলামে নাম দেওয়া বাকি আট ক্রিকেটার হচ্ছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, সাব্বির রহমান, ইমরুল কায়েস, আবু হায়দার ও লিটন দাস। চোটে পড়ার প্রবাণতা আছে বলে মোস্তাফিজের বিদেশি ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি খেলতে দেওয়ার ব্যাপারে বিসিবির আপত্তির কথা বেশ কবার শোনা গেছে। সে কারণেই কি না আইপিএল নিলামে নামই দেননি বাঁহাতি পেসার।

আইপিএলে আট ফ্র্যাঞ্চাইজিতে এখনো মোট ৭০ জন খেলোয়াড়ের জায়গা ফাঁকা রয়েছে। এই ফাঁকা জায়গাগুলো ভরাট করার লড়াইতেই নামবেন খসড়া তালিকার ১ হাজার ৩ জন খেলোয়াড়। আসন্ন নিলামে জানা যাবে কোন সেই ভাগ্যবান ৭০ জন খেলোয়াড়, যাঁরা দ্বাদশ আইপিএলে খেলতে যাচ্ছেন। আগামী বছরের ২৯ মার্চ শুরু হবে আইপিএলের দ্বাদশ আসর।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here