সেনাবাহিনী নামবে ২৪ ডিসেম্বর- ইসি সচিব হেলালুদ্দীন আহমদ

0
282

Sharing is caring!

নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আগামী ২৪ ডিসেম্বর সেনাবাহিনী মাঠে নামবে এবং ২ জানুয়ারি মাঠ থেকে তুলে নেওয়া হবে। স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনা সদস্যরা দায়িত্ব পালন করবেন। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে ইসি ভবনে সাংবাদিকদের এ কথা বলেন হেলালুদ্দীন।

- Advertisement -

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) বিষয়ে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, ২২ ডিসেম্বর বিজিবি নামানো ও ২ জানুয়ারি বিজিবি ওঠানোর বিষয়ে প্রস্তাব উঠেছে। শনিবার বিষয়টি চূড়ান্ত করা হবে।

ভোটের দিন মোবাইল নেটওয়ার্ক টুজি করার প্রস্তাবের বিষয়ে হেলালুদ্দীন আহমদ বলেন, কমিশন এ বিষয়ে সিদ্ধান্ত নেয়নি। প্রয়োজন হলে বিবেচনা করে দেখা যেতে পারে।

অনিবন্ধিত বা নাম সর্বস্ব গণমাধ্যমের বিষয়ে নির্বাচন কমিশন কঠোর থাকবে বলেও জানান হেলালুদ্দীন। ভোটের দিন সাংবাদিকদের কার্যক্রমের বিষয়ে ইসি সচবি বলেন, সাংবাদিকের কার্যক্রম নিয়ন্ত্রণ করা হবে না, তবে নিয়ম মেনে করতে হবে। ভোটকেন্দ্রে বুথের ভেতর ঢুকে সরাসরি সম্প্রচার করা যাবে না।

নির্বাচনী প্রচারণায় খালেদা জিয়ার ছবির বিষয়ে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, বিএনপি খালেদা জিয়ার ছবি ব্যবহার করতে পারবে কি, পারবে না, এটা নিয়ে আইনি ব্যাখ্যা দরকার। তবে বিএনপির নিবন্ধিত শরিক যাঁরা আছে। তারা খালেদা জিয়ার ছবি ব্যবহার করতে পারবে না। তাঁরা তাঁদের দলীয় প্রধানের ছবি ব্যবহার করতে পারবে।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here