দেশজুড়ে নিরাপত্তার দায়িত্বে ১০ হাজার র‌্যাব সদস্য : বেনজীর

0
62

Sharing is caring!

- Advertisement -

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দেশজুড়ে নিরাপত্তার দায়িত্বে র‌্যাবের ১০ হাজার সদস্য মোতায়েন থাকবে। স্থাপন করা হয়েছে ৫৭টি বিশেষ ক্যাম্প। র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ আজ এসব তথ্য জানিয়ে বলেছেন নির্বাচনী দায়িত্বে সার্বক্ষণিক চারটি হেলিকপ্টার প্রস্তুত থাকবে, যার মাধ্যমে প্রয়োজনে দেশের যেকোনো প্রান্তে পাঠানো হবে র‌্যাবের স্পেশাল ফোর্স।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর র‌্যাব মিডিয়া সেন্টারে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে র‌্যাবের নিরাপত্তা প্রস্তুতি জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

এছাড়া নির্বাচনকে ঘিরে অনলাইনে ভুয়া সংবাদ ও গুজব ঠেকাতে নতুন উদ্যোগ নিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘র‌্যাব-সাইবার নিউজ ভেরিফিকেশন সেন্টার’ নামে নতুন একটি পেজ খোলা হয়েছে। যেখান থেকে যেকোনো তথ্যের সত্যতা যাচাই করা যাবে সহজেই।

তিনি বলেন, সাইবার ওয়ার্ল্ডে একটি গোষ্ঠী মিথ্যা তথ্য প্রচারের চেষ্টা অব্যাহত রেখেছে। তারা এসব গুজব প্রচারে লক্ষ কোটি টাকা বিনিয়োগ করছে। গত দুই মাস বা তারো বেশি সময় ধরে এসব গুজব প্রতিরোধে র‌্যাব সক্রিয় ভূমিকা পালন করছে।

নির্বাচনের জন্য ইতোমধ্যে পরিপূর্ণ প্রশাসনিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে জানিয়ে র‌্যাব ডিজি বলেন, সব সদস্যের কাছে প্রয়োজনীয় সরঞ্জাম পৌঁছে দেওয়া হয়েছে।

দেশজুড়ে র‌্যাবের ১০ হাজার সদস্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে। নির্বাচন উপলক্ষে ইতোমধ্যে ৫৭টি বিশেষ ক্যাম্প স্থাপন করা হয়েছে। আমাদের বোমা নিষ্ক্রিয় দল দেশের বিভিন্ন স্থানে প্রস্তুত থাকবে। সার্বক্ষণিক গোয়েন্দা কার্যক্রমও অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here