Home জাতীয় বরিশালে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

বরিশালে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

48
0
SHARE

Sharing is caring!

বরিশালে গভীর শ্রদ্ধার সাথে পালিত হলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস। বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৭তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে নগরীর শহীদ সোহেল চত্বরে জেলা ও মহানগর আওয়ামীলীগ দলীয় কার্যালয়ের সামনে অস্থায়ী প্রতিকৃর্তিতে ফুলের শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বরিশাল সিটি মেয়র, জেলা ও মহানগর আওয়ামীলীগ, কৃষকলীগ, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ, বরিশাল আইনজীবী পরিষদ, জেলা মহিলালীগ, মহানগর মহিলালীগ, মহানগর স্বেচ্ছাসেবকলীগ, মহানগর যুবলীগ, জেলা ও মহানগর ছাত্রলীগ সহ বিভিন্ন অঙ্গ সংগঠন। তবে এ সময় আগে ফুল দেয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে হাতাহাতি হয়। পরে সিনিয়র নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

আজ বৃস্পতিবার সকাল ৯টায় শহীদ সোহেল চত্বর দলীয় কার্যালয়ের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের অস্থায়ী প্রতিকৃতি মঞ্চে প্রথমে ফুলেল শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন সাবেক সংসদ সদস্য ও বরিশাল জেলা আ’লীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মোঃ ইউনুস সহ দলীয় নেতৃবৃন্দ। পরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল¬াহ সহ বিসিসি’র কাউন্সিলর বৃন্দ।এর পরপরই জাতীর জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল মহানগর আ’লীগের সভাপতি বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সদস্য এ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল, যুগ্ম সম্পাদক ও বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, মহানগর আওয়ামীলীগ সহ-সভাপতি ও বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, সাবেক সাধারন সম্পাদক এ্যাড. আফজালুল করীম, আমিনুল ইসলাম তোতা সহ মহানগরের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এরপর এক এক করেই শ্রদ্ধা জানান জেলা শ্রমীকলীগ,মহানগর যুবলীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানান নব নির্বাচিত কাউন্সিলর ও মহাযুবলূগের আহবায়ক এ্যাড. রফিকুল ইসলাম খোকন ও দলীয় সদস্য বৃন্দ।পরবর্তীতে ফুলের শ্রদ্ধা জানাতে আসে বরিশাল জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার আঃ রাজ্জাক এর নেতৃত্বে দলীয় ও অঙ্গ সংসংগঠনের নেতৃবৃন্দ। এসময় ফুলের তোড়া সামনে থেকে ধরাকে কেন্দ্র করে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজিব হোসেন খান, সহ-সভাপতি সাইফুল সেরনিয়াবাতের মধ্যে কথা কাটাকাটি ও নিজেদের মধে ধাক্কা ধাক্কির এক প্রর্যায়ে হাতাহাতি থেকে শুরু করে মারামারিতে রুপ নেয়।ক পর্যায়ে জেলা ছাত্রলীগের সহ সম্পাদক ওবায়দুল সেরনিয়াবাত ও মাসুদ সেরনিয়াবাত হাতাহাতি কিল ঘুষিতে লিপ্ত হলে পরবর্তীতে সিনিয়র নেতা-কর্মীরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে জেলা ও মহানগর আওয়ামীলীগের যৌথ আয়োজনে বিকালে শহীদ সোহেল চত্বরস্থ দলীয় কার্যালয়ে আয়োজন করা হয় আলোচনা সভা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here