বরিশালে আনসার সদস্য সুমন নিজ অর্থায়নে শীতার্তদের মাঝে ২০০ কম্বল বিতরণ করলেন

0
11

বরিশালে বুধবার গভীর রাতে আনসার সদস্য মোঃ সুমনের মহতী নিজ উদ্যোগ ও তার নিজস্ব অর্থায়নে বরিশাল মহানগীরর লঞ্জ ঘাট, পোর্ট রোড, শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল এলাকা, রূপাতলী বাসষ্ট্যান্ড, নথুল্লাবাদ বাসষ্ট্যান্ড, সদর রোড বিবির পুকুর পাড় সহ নগরীর প্রতিটি পয়েন্টে গীরব, অসহায় ও দু¯’ শীতার্তদের মাঝে কম্বর বিতরণ করেন।

- Advertisement -

অসহায় গরীব জব্বার মিয়া গায়ে নাই শক্তি, করতে পারে না কোন কাজ, অসহায় এই জব্বার মিয়া বলেন গায়ে জোর নাই, কামাই করতে পারি না এই তীব্র শীতে রাতে একটু ঘুমাতেও পারি না। আনসার সুমনের কাছ থেকে এই কম্বলটি পেয়ে অনেক উপকার হল। অন্তত রাতে শান্তিতে একটু ঘুমাতে পারব। আনসার সুমন বলেন আমার এই কম্বল বিতরণের পিছনে উৎসাহ দাতা হিসেবে ছিলেন আমার মা-বাবা। আমি আমার মা-বাবার কথামত নিজ উদ্যোগে এবং সম্পূর্ণভাবে আমার সাধ্যমত নিজস্ব অর্থায়নে প্রায় ২০০(দুইশত) টি কম্বল ক্রয় করি।

তিনি আরো বলেন আমি একজন অঙ্গীভূত আনসার সদস্য হয়ে যদি গীরব, অসহায়, দু¯’ ও শীতার্তদের মাঝে ২০০টি কম্বল বিতরণ করতে পারি, তাহলে আমি বলব সমাজের বিত্তবান যারা আছে তারা যদি এই মহতী উদ্যোগ নেন তাহলে আমাদের সমাজের গরীব লোকজন কিছুটা হলেও এই তীব্র শীতে একটু শান্তিতে রাত্রী যাপন করতে পারবেন। আজ আমি প্রথম রাতেই ১০০টি কম্বল নিয়ে তার মধ্য থেকে প্রায় ৯৭টি কম্বল গরীব, অসহায়, দু¯’ ও শীতার্তদের মাঝে বিতরণ করেছি এবং বাকী ১০০টি কম্বল আমার নিজ এলাকা ঝালকাঠী জেলার রাজাপুর উপজেলার গালুয়া ইউনিয়নের চাড়াখালী নিজ গ্রামের গরীব, অসহায়, দু¯’ ও শীতার্তদের জন্য রেখেছি।

যাহা আমি আমার মা-বাবা সহকারে বিতরণ করব। আনসার মোঃ সুমন, আনসার এ.পি.সি মোঃ মাইনুল হক, রাজাপুর উপজেলার সাতুরিয়া ইউনিয়নের ভিডিপি সদস্য মোঃ শামিম হাওলাদার, মোঃ সুমনের চাচাতো ভাই মোঃ রাজু মল্লিক, সুজন মল্লিক, তিনটি মটর সাইকেলে করে এদের সহযোগিতায় বরিশালমহানগরীর বিভিন্ন ¯’ানে উক্ত কম্বল বিতরণ করেন। কম্বল বিতরণে সার্বিক সহযোগিতা করেছেন আনসার এ.পি.সি মাইনুল।

আনসার সদস্য মোঃ সুমনের এহেন মহতী নিজ উদ্যোগকে বরিশাল জেলা কমান্ড্যান্ট শেখ ফিরোজ আলম, সার্কেল এ্যাডজুটান্ট বরিশাল জনাব মোঃ মামুন হাওলাদার, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা, বরিশাল সদর জনাব আফজাল হোসেন, বরিশাল জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের হিসাব রক্ষক জনাব মোঃ রফিকুল ইসলাম সহ সকলেই উষ্ণ অভিনন্দন জানিয়েছেন।

এছাড়াও বরিশাল জেলার অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সাধুবাদ জানিয়েছেন এবং আনসার মোঃ সুমন বর্তমানে রূপালী ব্যাংক লিঃ সদর রোড হইতে সেন্ট্রাল বাস টার্মিনাল শাখায় নিরাপত্তা শৃঙ্খলার দায়িত্বে সাহসিকতা ও বিশ্বস্ততার সহিত কর্তব্যরত আছেন। এছাড়াও আনসার মোঃ সুমন বরিশাল সিটি নির্বাচনে ও একাদশ জাতীয় নির্বাচনে প্লাটুন কমান্ডার হিসাবে নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় বীরত্ব সাহসীকতাপূর্ণ ভূমিকা রেখেছেন এবং অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীর কাছেও তার এই সাহসী কাজের জন্য ভুয়শী প্রশংসিত হয়েছেন।

আনসার মোঃ সুমন ঝালকাঠী জেলার রাজাপুর উপজেলার ৪নং গালুয়া ইউনিয়নের চারাখালী গ্রামের মোঃ জাহাঙ্গীর মল্লিকের সন্তান। উল্লেখ্য আনসার সুমন সম্প্রতি পেট্রল পাম্পে আগুন নিবিয়ে ৩০ হাজার টাকা পুরস্কৃত হন।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here