আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ইলিয়টের

0
239

Sharing is caring!

নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটর গ্রান্ট ইলিয়ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন। ইংল্যান্ডের ঘরোয়া টি২০ আসরে চুক্তির পর এই ঘোষণা দেন তিনি। বার্মিংহামের হয়ে খেলা চালিয়ে যাবার সিদ্ধান্ত নিলেও জাতীয় দলে আর দেখা যাচ্ছে না ৩৮ বছর বয়সী ইলিয়টকে।

- Advertisement -

গত বছর এপ্রিলে ক্রিকেটের ওয়ানডে ফরম্যাট থেকে অবসর নেন ইলিয়ট। বৃহস্পতিবার রাতে ক্রিকেটের সব ফরম্যাট থেকে সরে দাঁড়ানোর কথা বলেন তিনি। সে সময় তিনি বলেন, ‘ব্লাকক্যাপদের হয়ে খেলাকে ভালোবেসেছি। জাতীয় দলে দারুণ কিছু বন্ধু পেয়েছিলাম। দলের পরিবেশকে আমি কখনোই ভুলতে পারবো না।’

২০০৮ সালের মার্চে ইংল্যান্ডের বিপক্ষে নেপিয়ারে নিউজিল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে দক্ষিণ আফ্রিকায় জন্ম নেয়া ইলিয়টের। সাদা পোশাকে অভিষেকের পর খেলেছেন মাত্র ৫টি ম্যাচ। পরের বছর থেকে আর টেস্টে মাঠে নামা হয়নি তার।

২০০৮ সালের জুনে বার্মিংহামে কিউইদের হয়ে ওয়ানডে ফরম্যাটে অভিষেক ঘটে। এরপর ২০১৩ সালের পর বাদ পড়েছিলেন ওয়ানডে দল থেকে। তবে ২০১৫ বিশ্বকাপে আকস্মিকভাবে ডাক পান তিনি। ২০১৬ সালের ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সবশেষ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। জাতীয় দলে ৮৩ ওয়ানডে খেলে ১৯৭৬ রান করেছেন। দুটি সেঞ্চুরির পাশাপাশি তার নামের পাশে রয়েছে ১১টি হাফ-সেঞ্চুরি।

নিউজিল্যান্ডের হয়ে ১৬টি টি-টোয়েন্টি ম্যাচও খেলেছেন ইলিয়ট। ২০১৬ সালের ৩০ মার্চ নিজের সবশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এই তারকা। ঠিক এক বছর পরই আন্তর্জাতিক ক্রিকেটের সব ফরম্যাটকে বিদায় জানালেন ইলিয়ট।

(Visited 2 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here