রাতের আধারে মহাসড়কে সিংহের পাল

0
239

Sharing is caring!

মহাসড়কে গাড়ি চালাচ্ছেন। রাস্তা ফাঁকা। সাঁই সাঁই করে ছুটে চলেছে গাড়ি। এ ধরনের পরিবেশে রাস্তায় অনেক কিছুই চোখে পড়তে পারে। গরু কিংবা ভেড়ার পাল, নয়তো ধীরে চলা কোনো হাতি। কিন্তু তাই বলে সিংহের দল!

- Advertisement -

শনিবার (১৬ এপ্রিল) এমন ঘটনাই ঘটেছে ভারতের গুজরাটের আমরেলি এলাকার পিপাভাব-রাজুলা মহাসড়কে। প্রায় এক ডজন সিংহ হেলেদুলে অন্ধকারে নির্বিকারভাবে মহাসড়ক পার হচ্ছে। আর এ কারণেই ফাঁকা রাস্তায় সৃষ্টি হয়েছে যানজট।

ওই ঘটনার ভিডিও চিত্র মোবাইলে ধারণ করে তা সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করেন ঘটনাস্থলে থাকা একজন গাড়িচালক। পরে ভিডিওটি ভাইরাল হয়ে যায়।

এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে বলা হয়, ভিডিও চিত্রে দেখা গেছে, এক ডজন সিংহ হেলেদুলে রাস্তার এক পাশ থেকে আরেক পাশে যাচ্ছে। এ সময় ওই সড়ক দিয়ে চলাচলকারী গাড়িগুলো হঠাৎ করেই থেমে যায়। এ সময় একজন মোটরসাইকেল খুবই বিপজ্জনক অবস্থায় সিংহের একদম কাছে দাঁড় করান। এভাবে বেশ কিছু গাড়ি থেমে যাওয়ায় যানজটের সৃষ্টি হয়। প্রায় ১৫ মিনিট ধরে ওই সিংহের দল রাস্তা পার হয়। এ সময় একটি বেয়াড়া সিংহ পেছনে ফিরে যাওয়ার চেষ্টা করলেও পরে সে অন্যদের পেছন পেছন রাস্তাটি পার হয়ে যায়।

প্রতিবেদনে বলা হয়, এই এলাকার সড়ক দিয়ে প্রায় সিংহ চলাচল করে। এ কারণে সড়ক ও ট্রেন দুর্ঘটনায় অনেক সিংহের মৃত্যুও হয়।

(Visited 2 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here