না ফেরার দেশে লাকী আখন্দ

0
470

Sharing is caring!

না ফেরার দেশে চলে গেলেনপ্রখ্যাত সংগীতশিল্পী-সুরকার ও মুক্তিযোদ্ধা লাকী আখন্দ। শুক্রবার (২১ এপ্রিল) সন্ধ্যার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৬১ বছর।

- Advertisement -

দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন ‘শিল্পীর পাশে ফাউন্ডেশন’ সংগঠনের স্বেচ্ছাসেবী এরশাদুল হক টিংকু। তিনি লাকী আখন্দকে নিয়মিত দেখভাল করছিলেন।

অনেক দিন থেকেই ফুসফুসের ক্যান্সার আক্রান্ত ছিলেন লাকী আখন্দ। দেশে এবং বিদেশে তার চিকিৎসা হয়েছে। সর্বশেষ তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন ছিলেন লাকী।

গত ৫ ফেব্রুয়ারি বরেণ্য এ শিল্পীর শারীরিক অবস্থার অবনতি হলে বিএসএমএমইউ-এর সেন্টার ফর প্যালিয়েটিভ কেয়ারের ভর্তি করা হয়। তিনি সেখানে অধ্যাপক নেজামুদ্দিন আহমেদের অধীনে চিকিৎসাধীন ছিলেন। গেল সপ্তাহে শরীরের অবস্থা উন্নতি হলে তাকে বাসায় নিয়ে যাওয়া হয়।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী লাকী আখন্দ। অসংখ্য কালজয়ী গানের সুর তৈরি করেছেন, গেয়েছেনও। এর মধ্যে উল্লেখযোগ্য হলো— ‘আমায় ডেকো না’, ‘এই নীল মনিহার’, ‘কবিতা পড়ার প্রহর এসেছে’, ‘যেখানে সীমান্ত তোমার’, ‘মা মনিয়া’, ‘লিখতে পারিনা কোনো গান’, ‘ভালোবেসে চলে যেওনা’, ‘বিতৃঞ্চা জীবনে আমার’, ‘কি করে বললে তুমি’, ‘এত দূরে যে চলে গেছ’ প্রভৃতি।

 

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here