স্বাধীনবাংলা বেতারকেন্দ্রের শিল্পী মিহির নন্দী আর নেই

0
708

Sharing is caring!

চিরদিনের জন্য না ফেরার দেশে চলে গেলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মিহির নন্দী। চট্টগ্রামের একটি হাসপতালে চিকিৎসাধীন অবস্থায়গতকাল শনিবার রাত ১২টায়তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন।মিহির নন্দী স্ত্রী ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭২ বছর।

- Advertisement -

এই শিল্পীর পারিবারিক সূত্রে জানা গেছে,দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন মিহির নন্দী। গত ২৩ দিন ধরে তিনি হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন। গতকাল রাতে তার লাইফ সাপোর্ট খুলে নিয়ে কর্তব্যরত চিকিতসক তাকে মৃত ঘোষনা করেন।

আজ রোববার সকাল ১০টায় সর্বসাধারণের শ্রদ্ধা জ্ঞাপনের জন্য মিহির নন্দীর মৃতদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হয়। পরে চট্টগ্রাম নগরীর বালুয়ার দিঘির পাড় অভয়মিত্র মহাশ্মশানে তার শেষকৃত্য অনুষ্ঠিত হয়।

মিহির নন্দী ১৯৪৫ সালে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় জন্মগ্রহণ করেন। গত শতকের ষাটের দশক থেকে সাংস্কৃতিক আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন।

তিনি রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদের সহসভাপতি, সংগীত সংগঠন আনন্দ ধ্বনির প্রতিষ্ঠাতা এবং উদীচী শিল্পী গোষ্ঠী চট্টগ্রাম শাখার সাবেক সহসভাপতি ছিলেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগে খণ্ডকালীন শিক্ষকতাও করেছেন মিহির নন্দী।

বাংলাদেশ বেতার ও টেলিভিশনের বিশেষ শ্রেণীর সংগীতশিল্পী তিনি। সংগীতে অসামান্য অবদানের জন্যে গত বছর তাকে শিল্পকলা পদকে ভূষিত করা হয়।

নোটঃ ( ওয়েব সাইড এর আপডেটের কাজ চলায় অাজকের নিউজটি ৭ তারিখের বদলে  ৩ তারিখ দেওয়া হলো।সাইড আপডেটের কাজ শেষ হলেই আবার পুনরায় ৭ তারিখ দেওয়া হবে।সাময়িক অসুবিধার জন্য অান্তরিক দুংখ প্রকাশ করছি।   )

(Visited 5 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here