জানতে চাইঃ যারা সিটিজেন জার্নালিস্টদের নিয়ে চরম বিপাকে তাদের কাছে …

0
87

রির্পোট: লাভলি যাওয়াদ মাহি.

- Advertisement -

নাগরিক সাংবাদিক.

সেচ্ছাসেবী হিসেবে কাজ করবে সমাজের উন্নয়নে সিটিজেন জার্নালিস্টরা, মানবিক কাজে স্বেচ্ছায় অংশগ্রহনে কিসের দায়বদ্ধতা ???
এখন জেলখাল বা লৌহজং অবৈধ দখলদারিত্ব থেকে কেনো মুক্তি পেলো সে জবাবদিহিতা যদি চান তবে আমাদের প্রধানমন্ত্রীকে জিজ্ঞেস করেন। আপনাদের মত বিজ্ঞ জনের দৃষ্টিকোণ বদলানো আমাদের মত অতিসাধারণের পক্ষে সম্ভব হবেনা।
বরিশালের সিটিজেন জার্নালিজম ও আইডি কার্ড নিয়ে আপনারা কেনো এত বিপাকে বোধগম্য নয়। আর ঐ কার্ডটিতে এমন কি ক্ষমতা দেয়া থাকবে যে অপব্যবহার করবে সিটিজেন জার্নালরা ? তারা কোন বিশেষ ক্ষমতা পেয়ে যাচ্ছি না । সাধারন সেচ্ছাসেবী ছিলেন তাই থাকব । আমরা শুধু জেলা প্রশাসনের মত একটা ভালো প্লাটফর্ম পাবো জনগন ও প্রশাসনের মধ্যে সুন্দর একটি সেতু বন্ধন গড়বো। এই ধরনের নেতিবাচক মন্তব্য আর করবেন না। পারলে বরিশালের জন্য এমন কিছু উজ্জ্বল দৃষ্টান্ত স্হাপন করেন যাতে জনগন লাভবান হয়, বরিশালকে নিয়ে সবাই গর্ব করে।
একার পক্ষে যে পরিবর্তন সম্ভব ছিলোনা সেটা প্রশাসন ও গনমানুষের যৌথ উদ্যোগে সম্ভব হচ্ছে। দেশ এগিয়ে যাচ্ছে সম্ভাবনার পথে। প্রশ্নটা তাদের কাছে রেখে গেলাম যারা সিটিজেন জার্নালিস্টদের নিয়ে বিভিন্ন জল্পনা কল্পনা, উদ্ভট মনগড়া মন্তব্য ও নীতি নীতিমালা, দায়বদ্ধতা নিয়ে অবিরত লিখেই যাচ্ছেন, তাদের কাছে –

১/প্রশ্নঃ সুদীর্ঘ কাল ধরে ধান, নদী, খাল প্রধান প্রাচ্যের ভেনিস বলে খ্যাত বরিশালের বিভিন্ন সমস্যা নিয়ে কি কি সমাধানের পথ খুঁজে বের করেছেন। আর কি কি উন্নয়নমূলক সামাজিক কাজ করেছেন স্হানীয় জনতার জন্য সেই কাজের তালিকা প্রকাশ করুন।
আশাকরি আম জনতা আপনাদের ভূমিকা সম্পর্কে জ্ঞাত হবে।

(Visited 5 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here