জামিন পেলেন মুশফিকের বাবা

বগুড়ায় মাটিডালি এসওএস হ্যারম্যান মেইনার কলেজের নবম শ্রেণির ছাত্র মাসুক ফেরদৌস হত্যা মামলায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমের বাবা মাহবুব হামিদ তারাকে আট সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। চলতি মাসের ৫ জুন এই জামিনের আদেশ দেয়া হলে বিষয়টি আজ জানা গেছে।

জামিন সংক্রান্ত আবেদন শুনানি করে হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের সমন্বয়ে গঠিত বেঞ্চ তার জামিন মঞ্জুর করেন। তবে আট সপ্তাহ শেষে বিচারিক আদালতে মাহবুব হামিদকে আত্মসমর্পণ করতে হবে।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী জাহিদুল বারি। সঙ্গে ছিলেন নাজমুন নাহার বিউটি ও এমদাদুল হক শামীম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহাঙ্গীর আলম।

জাহিদুল বারি সাংবাদিকদের বলেন, চলতি মাসের ৫ জুন হাইকোর্ট মাহবুব হামিদ তারাকে আট সপ্তাহের জামিন দিয়েছিলেন। আট সপ্তাহ শেষে ওনাকে ম্যাজিস্ট্রেট কোর্টে যেতে হবে।

তিনি বলেন, ঘটনার তিন দিন পরে এফআইআর করা হয়েছে। এছাড়া নাঈম নামের একজন আসামি স্বীকারোক্তি দিয়েছেন যে, ক্রিকেট খেলা নিয়ে হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে এবং নাঈম নিজেই ওই স্কুল ছাত্রকে মেরেছে।

১৩ মে রাতে বিরোধের জের ধরে মাটিডালী হাজিপাড়া এলাকায় বাড়ি থেকে ডেকে নিয়ে দুর্বৃত্তরা মাথায় ইটের আঘাত করে নবম শ্রেণির ছাত্র মাসুককে (১৪) হত্যা করে।

১৬ মে সন্ধ্যায় নিহত স্কুলছাত্র মাসুক ফেরদৌসের বাবা জাসদের কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট ইমদাদুল হক ইমদাদ বাদী হয়ে সদর থানায় মুশফিকের বাবা-চাচাসহ ১৬ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে বাদী অ্যাডভোকেট ইমদাদুল হক ইমদাদ মুশফিকুরের বাবা মাহবুব হামিদ তারা ও তার ছোট ভাই ওয়ার্ড কাউন্সিলর মেজবাহুল হামিদ মেজবার সঙ্গে পারিবারিক শত্রুতা এবং মাটিডালি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নিয়ে বিরোধের কথা উল্লেখ করা হয়।

একই কারণে আসামিরা বাদী ও তার পরিবারের সদস্যদের জানমালের ক্ষতি করার পরিকল্পনা করে আসছিলেন বলেও মামলায় অভিযোগ করা হয়।

এজাহারে বলা হয়, হত্যাকাণ্ডের দুইদিন আগে ১১ মে রাতে ওয়ার্ড কাউন্সিলর মেজবাহুল হামিদ মেজবার অফিসে বসে হত্যার পরিকল্পনা করা হয়। সেখানে এজাহারভুক্ত পাঁচজন আসামি উপস্থিত ছিলেন।

Facebook Comments
(Visited 1 times, 1 visits today)





Related News

  • বেসরকারি টেলিভিশন সম্প্রচার আইনে পরিচালিত হবে
  •  সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়ালে ‘যাবজ্জীবন’, আসছে আইন।।
  • কিছু মামলার কারণে ৫৭ ধারা প্রশ্নবিদ্ধ
  • ৫৭ ধারা বাতিল করা হবে: ইকবাল সোবহান
  • বার কাউন্সিল পরীক্ষায় উত্তীর্ণ হলো ১১৮৪৬ জন।।
  • স্বামীকে হত্যা করার ঘটনায় সাক্ষী টিয়া পাখি!
  • সেই বিচারক বরিশাল সার্কিট হাউজে সাত মাস থাকার পরও ভাড়া পরিশোধ করেননি।।
  • ইউএনওর বিরুদ্ধে মামলাকারী আ.লীগ নেতা বহিষ্কার
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *