মঙ্গলবার থেকে বিকেএসপিতে ওর্ডের প্রথম ক্যাম্প

0
333

Sharing is caring!

নতুন কোচ অস্ট্রেলিয়ান অ্যান্ড্রু ওর্ডের হাতে ৫৪ ফুটবলারের তালিকা তুলে দিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন। দুই গ্রুপে ভাগ করা ওই তালিকা ধরে ফুটবলারদের ট্রায়ালে ডেকেছিলেন নতুন কোচ। ৭ দিন ট্রায়াল নিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের বিভিন্ন ক্লাবের এসব ফুটবলারকে পরখ করে সেখান থেকে প্রাথমিক ক্যাম্পের জন্য খেলোয়াড় বেছে নিয়েছেন অ্যান্ড্রু ওর্ড। যাদের মধ্যে থেকে এ অস্ট্রেলিয়ান তৈরি করবেন অনূর্ধ্ব-২৩ দল। এক বছরের জন্য বাংলাদেশের প্রধান কোচ হিসেবে নিয়োগ পাওয়া অ্যন্ড্রু ওর্ডের প্রথম অ্যাসাইনমেন্ট আগামী ১৯ থেকে ২৩ জুলাই ফিলিস্তিনে অনুষ্ঠিততব্য এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব।

- Advertisement -

বাছাই করা ফুটবলারদের নিয়ে মঙ্গলবার বিকেএসপিতে শুরু হবে অ্যান্ড্রু ওর্ডের প্রথম ক্যাম্প। কতজন নিয়ে শুরু হবে ওর্ডের প্রথম ক্যাম্প তার আনুষ্ঠানিক ঘোষণা আসবে সোমবার। দুপুরে বাফুফে ভবনে সংবাদ সম্মেলনে নিজের প্রথম ক্যাম্পের তালিকা প্রকাশ করবেন অ্যান্ড্রু ওর্ড। বাফুফের একটি সূত্র জাগো নিউজকে নিশ্চিত করেছে, প্রাথমিক ক্যাম্পের তালিকা করা হয়েছে ৩৬ জনের। যে নামগুলো পেয়েছে বিদেশ সফরের সরকারী অনুমতি (জিও)। এএফসিতে প্রাথমিক তালিকায়ও থাকছে ওই ৩৬ জনের নাম। তবে অনুশীলনের সুবিধার্থে ওই ৩৬ জনের বাইরেও আরো কিছু খেলোয়াড় চাইলে প্রাথমিক ক্যাম্পে ডাকতে পারেন অ্যান্ড্র ওর্ড।

এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব খেলতে বাংলাদেশ দল ঠিক কবে ফিলিস্তিন যাবে তা এখনো ঠিক হয়নি। তবে যাওয়ার আগ পর্যন্ত ফুটবলারদের ক্যাম্প চলবে বিকেএসপিতে। মঙ্গলবার ক্যাম্প শুরু হয়ে তিন/চার দিনের বিরতি পড়বে ঈদের। ফিলিস্তিন যাওয়ার আগে দলকে ২/১টি প্রস্তুতি ম্যাচ খেলানোর পরিকল্পনা আছে বাফুফের।

‘আমরা চেষ্টা করছি উপমহাদেশের যে দেশগুলো এ চ্যাম্পিয়নশিপে অন্যান্য গ্রুপে আছে তাদের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলানোর। ইতিমধ্যেই দেশগুলোর সঙ্গে যোগাযোগ শুরু হয়েছে। দলগুলো এনে কিংবা তাদের দেশে গিয়ে প্রস্তুতি ম্যাচ খেলতে পারলে নিজেদের অবস্থাটা বুঝতে পারবো আমরা’-জাগো নিউজকে বলেছেন অনূর্ধ্ব-২৩ দলের ম্যানেজার সত্যজিৎ দাস রুপু।

ফিলিস্তিন ‘ই’ গ্রুপের আয়োজক। স্বাগিতক দল, বাংলাদেশ, তাজিকিস্তান ও জর্ডান খেলবে এই গ্রুপে। প্রতিপক্ষ দলগুলো অনেক শক্তিশালী বাংলাদেশের চেয়ে। ১৯ জুলাই বাংলাদেশের প্রথম ম্যাচ জর্ডানের বিপক্ষে। ২১ জুলাই বাংলাদেশের দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ তাজিকিস্তান এবং ২৩ জুলাই শেষ ম্যাচ ফিলিস্তিনের বিরুদ্ধে।

২০ ফুটবলারের সঙ্গে ফিলিস্তিন যাবে ৯ অফিসিয়াল। ম্যানেজার সত্যজিৎ দাস রুপু ছাড়াও দলের সঙ্গে যাবেন বাফুফের টেকিনিক্যাল অ্যান্ড স্ট্র্যাটেজিকাল ডাইরেক্টর পল থমাস স্মলি, প্রধান কোচ অ্যান্ড্রু ওর্ড, ফিটনেস কোচ জন ডেভিড হুইটাল, মিডিয়া ম্যানেজার আহসান আহমেদ অমিত, ডাক্তার আতিকুজ্জামান, ফিজিও শজিব শামস বকসি, ইন্টারপ্রেটর ওইশিক রহমান সিদ্দিকী ও টিম অ্যাটেন্ডেন্ট মো. মহসীন।

যাদের জিও হয়েছে এবং প্রাথমিক ক্যাম্পে ডাকা হচ্ছে-

মনসুর আমিন, মনজুরুর রহমান, হোসাইন সুজন, নুরুল নাইয়ুম ফয়সাল, কৌশিক বড়–য়া, সোহেল রানা, আনিসুর রহমান, জুয়েল রানা, আবদুল মালেক, দিদারুল আলম, মাহবুবুর রহমান, মেহেবুব হাসান নয়ন, মো. আক্কাস, রুবেল মিয়া, রিদওয়াদ বিন রাকিন, ফজলে রাব্বি, সোহেল মিয়া, খালেকুজ্জামান সবুজ, মো. আবদুল্লাহ, মান্নাফ রাব্বি, মাশহুদ উদ্দিন আহমেদ, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, ইসতেখারুল আলম শাকিল, আসাদুজ্জামান বাবলু, সুশান্ত ত্রিপুরা, রোহিত সরকার, মো. রকি, টুটুল হোসেন বাদশা, মোহাম্মদ ইব্রাহিম, মোহাম্মদ নাঈম, নুরুল আবসার, কাওসার আলি রাব্বি, মাসুক মিয়া জনি, মোহাম্মদ মেজবাহ উদ্দিন, তকলিস আহমেদ ও সা’দ উদ্দিন।

(Visited 4 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here