হাঙ্গেরিতে ক্যারিয়ারসেরা টাইমিং শিলার

0
356

Sharing is caring!

প্রিয় ইভেন্ট ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকে যে সময় নিয়ে এসএ গেমসে স্বর্ণ জিতেছিলেন মাহফুজা খাতুন শিলা, ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে তা ধরে রাখতে পারেননি। তবে অনিয়মিত ইভেন্ট ৫০ মিটার ফ্রি স্টাইলে করেছেন ক্যারিয়ারসেরা টাইমিং। শনিবার হাঙ্গেরির বুদাপেস্টে শিলা এ ইভেন্টে সময় নিয়েছেন ৩০.৭৩ সেকেন্ড। জাতীয় চ্যাম্পিয়নশিপে এর আগে শিলার ৫০ মিটার ফ্রি স্টাইলে টাইমিং ছিল ৩২.৪১ সেকেন্ড।

- Advertisement -

৫০ মিটার ফ্রিস্টাইলে শিলা সাঁতরেছেন ৩ নম্বর হিটে। তৃতীয় হয়েছেন তিনজনের মধ্যে। মোট ৮৭ জন সাঁতারুর মধ্যে তার অবস্থান ৭৪ তম। ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকে শিলা ছিলেন ২ নম্বর হিটে। ৫২ জনের মধ্যে তার অবস্থান ৪১তম। সময় নিয়েছেন ৩৬.৫৩ সেকেন্ড। এ ইভেন্টে শিলা এসএ গেমসে স্বর্ণ জিতেছিলেন ৩৪.৮৮ সেকেন্ড সময় নিয়ে।

বুদাপেস্ট থেকে মাহফুজা খাতুন শিলা  বলেন, ‘আমি সাধারণত ফ্রি স্টাইল খেলি না। যেহেতু দুটি ইভেন্টে অংশ নিতে হবে, তাই খেলেছি। আমার দুটি ইভেন্টে হয়েছে অল্প সময়ের ব্যবধানে। ফ্রি স্টাইলে সেরা টাইমিং করতে পারবো ভাবিনি। ধারণা ছিল ৩১ সেকেন্ডেরও বেশি সময় হবে; কিন্তু হয়েছে অনেক কম। এতটা ভালো হবে আশা ছিল না। তবে প্রিয় ইভেন্ট ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকে টাইমিং ভালো হবে বেশি খুশি হতাম; কিন্তু হয়নি। সত্যি কথা বলতে কী, নানা কারণে আমার অনুশীলন সেভাবে ভালো হয়নি।’

শনিবার আরেক সাঁতারু জুয়েল আহমেদ সাঁতরেছেন ৫০ মিটার ব্যাক স্ট্রোকে। ২ নম্বর হিটে ২৮.৫০ সেকেন্ড সময় নিয়ে ৫ জনের মধ্যে হয়েছেন প্রথম। তবে মোট ৫৫ জনের মধ্যে বাংলাদেশের এ সাঁতারুর অবস্থান ৪৬তম।

আন্তর্জাতিক সাঁতারের সবচেয়ে বড় ও মর্যাদার এ আসরে বাংলাদেশ থেকে অংশ নিয়েছিলেন তিনজন। অন্যতম মাহফিজুর রহমান সাগর। শনিবার শিলা ও জুয়েল আহমেদের ইভেন্টের মধ্যে দিয়ে শেষ হয়েছে বাংলাদেশের বিশ্ব চ্যাম্পিয়নশিপ।

(Visited 14 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here