কাব্যচন্দ্রিকা একাডেমী পদক পেলেন বরিশালের হুজাইফা রহমান

0
318

Sharing is caring!

বিশেষ সংবাদদাতা :

- Advertisement -

সাহিত্য অঙ্গনে বিশেষ অবদান রাখায় সম্প্রতি বাংলাদেশ কাব্যচন্দ্রিকা সাহিত্য একাডেমী, গঙ্গাচড়া, রংপুর থেকে দেশের গুনীজন সংবর্ধনা ২০১৭,’ কাব্যচন্দ্রিকা একাডেমী পদক পেয়েছেন তরুণ কবি হুজাইফা রহমান। কবি হুজাইফা রহমান ২০০০ সালের ৭ই জুলাই শুক্রবার, বাংলা ২৩ আষাঢ় ১৪০৭ সনে ব্রাহ্মণবাড়িয়া জেলায় জন্মগ্রহণ করেন। তার পৈতৃক নিবাস বরিশাল জেলার অন্তর্গত বাকেরগঞ্জ থানার দক্ষিণ কাজলাকাঠী গ্রামে। পিতার নাম মশিউর রহমান, মাতার নাম ফরিদা ইয়াসমিন।

 

পিতা ব্রাহ্মণবাড়িয়া জেলায় পুলিশের গোয়েন্দা বিভাগে কর্মরত আছেন এবং মাতা গৃহিণী। দুই ভাইয়ের মধ্যে তিনিই ছোট। তার বড় ভাই ইমতিয়াজ অমিত একজন তরুণ নাট্য ব্যক্তিত্ব এবং নাটক ও শর্ট ফিল্ম সহকারী নির্মাতা। তরুণ কবি হুজাইফা রহমান একাধারে সংগঠক, সম্পাদক, সমাজ ও সাংস্কৃতি কর্মী। চতুর্থ শ্রেণি থেকেই তিনি কবিতা ও ছড়া লেখা শুরু করেন। প্রেম, দ্রোহ, বিরহ প্রকৃতি ও পরিবেশ, মানুষের দুঃখ কষ্ট ও বর্তমান সময়ের ঘটনা প্রবাহ নিয়ে তিনি লেখালেখি করেন।

 

তিনি বরিশাল নূরিয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে (২০১৫-১৬) এস.এস.সি পরীক্ষা দিয়ে বর্তমানে বরিশালের সরকারী সৈয়দ হাতেম আলী কলেজের একাদশ শ্রেণিতে (২০১৭-১৮) অধ্যয়নরত আছেন। তিনি বিভিন্ন ম্যাগাজিন ও অনলাইন পত্রিকায় নিয়মিত লেখালেখি করেন। তার প্রকাশিত যৌথ কাব্যগ্রন্থের সংখ্যা ছয়টি। যৌথ কাব্যগ্রন্থগুলো হলো, তুমি পাশে নেই (২০১৬), জীবনের যত কাব্য (২০১৭), নিশিপদ্ম (২০১৭), অল্পকথার কাব্য (২০১৭), কুড়ানো কাব্য (২০১৭), উৎসর্গ (২০১৭)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here