Home আইটি টেক বিশাল জনগোষ্ঠীর চাহিদা পুরনে ২৫ সেপ্টেম্বর চ্যানেলে আসছে হরেক রকম অনুষ্ঠানমালা

বিশাল জনগোষ্ঠীর চাহিদা পুরনে ২৫ সেপ্টেম্বর চ্যানেলে আসছে হরেক রকম অনুষ্ঠানমালা

136
0
SHARE

Sharing is caring!

নজরুল ইসলাম তোফা||

মিথ্যে ভালবাসা নয় সত্যকে নিয়েই সকল তরুন প্রজন্মকে ভালোবাসা উজাড় করে দিতে আসছে নতুন চ্যানেল। শারদীয় দূর্গা পূঁজাকে উপলক্ষ্য করে বিশ্বজুড়ে দর্শক শ্রোতা মন্ডলির সাড়া জাগানো চ্যানেল হবে তা তিনি আশা করেন। অবশ্যই জনপ্রিয়তার শীর্ষে পৌঁছাবে সে কথাও ব্যক্ত করেন। মজার মজার বিনোদন ভান্ডার নিয়ে সময় উপয়োগী আধুনিক প্যার্টানে নানান প্রোগ্রামের সমন্বয়েই আসছে। অনলাইনে এই প্রথম চালু হচ্ছে বেসরকারি ভাবে বাংলাদেশে পে চ্যানেল। বাংলার অগনিত মানুষের সমর্থনে বিনোদন নির্ভর নতুন এই পে চ্যানেলটির নাম www.lovetv24.com অর্থাৎ (love tv) লাভ টিভি। চব্বিশ ঘন্টা সরাসরি সম্প্রচারে থাকছে অনেক কিছু। এই ব্যতিক্রমধর্মী চ্যানেলে শিক্ষা ও বিনোদন নির্ভর নতুন আইডিয়া হাতে নিয়েই অগ্রসর হচ্ছেন চ্যানেল কর্তৃপক্ষ। তিনি হচ্ছেন মিডিয়া ব্যক্তিত্ব, সুদক্ষ নাট্যকার ও পরিচালক শিমুল সরকার। নজরুল ইসলাম তোফাকে তিনি জানালেন, সব অনুষ্ঠান নিজের ইউনিটে নির্মিত ও নিজস্ব প্রযোজনায় বিভিন্ন লোকেশনে সম্পূর্ণ হয়েছে কাজ। ইতোমধ্যে তাঁর মজার বেশ কয়েকটি দীর্ঘ ধারাবাহিক নাটক, প্যাকেজ নাটক, শর্টফিল্ম, সিনেমা এবং আরও চমৎকার কিছু মিউজিক ভিডিওসহ হরেক রকমের শিল্পীদের গান নিয়ে অনুষ্ঠান মালার কাজ শেষ হয়েছে।

 

 

এছাড়া চ্যানেল প্রতিষ্ঠাতা ও পরিচারক শিমুল সরকার প্রতিটি অনুষ্ঠানের মান বিশ্লেষণে শৈল্পীক ধারা অব্যাহত রেখে অত্যন্ত গুরুত্বের সহিত হাজির করছেন এই লাভ টিভি। জানা গেছে, লাভ টিভির জন্য একাধিক সুদীর্ঘ ধারাবাহিক নাটক। সে গুলোর মধ্যে কমেডি ড্রামা ও সিরিয়াস ভাব ধারার নাটক রয়েছে অনেক। বাংলাদেশ এবং ভারতের দুর্ধর্ষ নাট্যশিল্পী ও বাছাইকৃত নতুন নতুন মুখদের প্রাধান্য নিয়েই রচিত হয়েছে কমেডি সিরিয়াল ‘গোপাল ভাঁড় বনাম চার্লি চ্যাপলিন’। এই চ্যানেলে নিয়ে আসছে আরো দীর্ঘ ধারাবাহিক নাটক ‘একি কান্ড’, ‘বগা তালেব’, ইত্যাদি। আর বলা চলে, এই সময়ের জনপ্রিয় রোমান্টিক নায়িকা স্পর্শিয়াকে নিয়ে অসাধারণ মিষ্টি প্রেমের গল্প-কাহিনীর একক নাটক “মধুর কষ্ট”। থাকছে আরো, চমৎকার সিনেমা ‘অসমাপ্ত জীবনের গল্প’। দর্শক প্রিয় অনেক প্যাকেজ নাটক থাকছে। শিশুদের জন্যেও কার্টুন, কৃষি বিষয়ক বিভিন্ন কর্মের নানান প্রকারের ধারাবাহিক অনুষ্ঠান। আধুনিক রান্না, গ্রামিণ জনপদের অবহেলিত অনেক তৃনমূল মানুষের বীরত্ব গাঁথা কাহিনী ও তাদের প্রতিভা। এছাড়া থাকছে সংগীতানুষ্ঠান, মর্নিং শো, অপহরণকারীর সত্য কাহিনী, বৈকালি আড্ডা, ভৌতিক কল্প-কাহিনী এবং আরও অনেক কিছু নতুন নতুন আইডিয়ার সমন্বয়ে এগুতে চাচ্ছেন।

 

তিনি বলেন, বাংলাদেশের চ্যানেল গুলোতে বিষয় বৈচিত্র্যের অভাব রয়েছে। আর সে জন্য প্রতিষ্ঠিত চ্যানেলে দর্শক টানা সম্ভব হয় না। এই সব চ্যানেল গুলোর প্রথম উদ্দ্যেশ হয়ে দাঁড়ায় ব্যাবসায়িক মন মানসিকতা। তারা অবশ্য মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিতে পারলেই হলো। আর শিল্পের প্রতি তাদের নজর খুব কম থাকে। তিনি আরো বলেন, টেলিভিশন একটি শক্তিশালী মিডিয়া। এই মিডিয়াতে ভালো কিছু হলে মানুষ অবশ্যই ভালো পথে পরিচালিত হবে। তিনি আশা করেন রাজনৈতিক প্রভাব মুক্ত তাঁর টিভি চ্যানেল হবে। যা আসলে এখনো বাংলাদেশের প্রেক্ষাপটে হচ্ছে না, তিনি চান তাঁর চ্যানেল হবে এদেশীয় সব চ্যানেল থেকে একেবারেই আলাদা।

 

বিশেষ করে সাংস্কৃতিক কর্মীরা শিল্প চর্চার প্লাটফর্মে অবস্হান করে যে আদর্শিক দিক নিয়ে মেধা চর্চা করেন তা তিনি লাভ টিভিতে ধারাবাহিক ভাবে তুলে ধরতে চান। নজরুল ইসলাম তোফাকে তিনি বলেন, জনগণ চাইলে মামলা, হামলা, বয়কট, দাম্পত্য জীবনের সত্য ঘটনা হাজির করে আদর্শিক দিক তুলে ধরতে আশান্বিত হবেন। মিড়িয়া বা সাংস্কৃতিক জগতের বিনিময়ে সারা জীবন কি করে ভালো মানুষ থাকা যায় সে শিক্ষাই তিনি লাভ টিভি দ্বারা উপস্হাপন করবেন। সর্বশেষে তিনি বলেন, অহিংসা ও সম্প্রীতি শিল্পের প্রধান বৈশিষ্ট হতেই হবে আর এই নীতিতে নেতাগিরি ফলানোর যায়গা বর্জন করে ২৫ সেপ্টেম্বর নিয়ে আসছেন অনলাইন লাভ টিভি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here