বরিশালে ইলিশ শিকারের দায়ে ১১ জেলে আটক

0
312

Sharing is caring!

নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে মা ইলিশ শিকারের দায়ে বরিশাল জেলার কালাবদর. আড়িয়াল খাঁ ও কীর্তনখোলা নদীতে অভিযানে চালিয়ে ১১ জেলেকে আটক করা হয়েছে।

- Advertisement -

শুক্রবার (৬ অক্টোবর) দিনগত রাত থেকে শনিবার (৭ অক্টোবর) সকাল পর্যন্ত মৎস্য বিভাগ ও নৌ পুলিশের যৌথ অভিযানে তাদের আটক করা হয়।

বরিশাল নৌ-থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেল্লাল হোসেন জানান, অভিযানে ৪০ কেজি ইলিশ ও ৮ হাজার মিটার অবৈধ জাল জব্দ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল জেলা মৎস্য অফিসের কর্মকর্তা (ইলিশ) বিমল চন্দ্র দাস জানান,আটকদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আইননানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

গত ৬ দিনে বরিশাল বিভাগের ৬ জেলায় ১৫৭ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে।

বিভাগীয় মৎস্য অফিসের সহকারী পরিচালক আজিজুর রহমান জানান, এ পর্যন্ত ৩ লাখ ৪০ হাজার ৬শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে এবং ২ হাজার ৭৭৫ কেজি ইলিশ ও ১২ লাখ ৯৬ হাজার ৬শ’ মিটার অবৈধ জাল জব্দ করা হয়েছে।Image result for hilsa fish

তিনি জানান, গত ১ অক্টোবর থেকে শুক্রবার দিনগত মধ্যরাত পর্যন্ত বরিশাল বিভাগে মোট ৫৩৬টি অভিযান ও ২৬২টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। ১৪৮টি মামলা করা হয়েছে। এছাড়া এ পর্যন্ত ৩ টি নৌকা ও ২ টি ট্রলার জব্দ করা হয়েছে।

(Visited 18 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here