বিআরইউ’র সভাপতি নজরুল বিশ্বাস, সম্পাদক বাপ্পী মজুমদার আবারও নির্বাচিত

0
258

Sharing is caring!

আইসিটি এ্যক্ট’র ৫৭ ধারা বাতিল সহ ও অন্যান্য যে আইন/নীতিমালা সাংবাদপত্রের স্বাধীনতা তথা অবাধ তথ্য প্রবাহের সাথে সাংঘর্ষিক তা সংশোধন করে মুক্ত সাংবাদিকতা নিশ্চিত করার দাবী জানিয়ে বরিশাল রিপোর্টার্স ইউনিটির ১৮ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সাংবাদিকতায় পেশাদারিত্ব প্রতিষ্ঠা ও বিকাশের স্বার্থে অবিলম্বে জাতীয়-আঞ্চলিক, প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়া নির্বিশেষে সকল ক্ষেত্রে সম্প্রতি ঘোষিত সরকারি পে-স্কেলের সাথে সমন্বয় করে পূর্ণাঙ্গ ওয়েজবোর্ড ও জেলা শহরে এর পূর্নাঙ্গ বাস্তবায়নসহ সাংবাদিকদের জীবন মান উন্নয়ন, পেনশন ও উৎসব ভাতার প্রচলনের দাবী জানান্ হয়।

- Advertisement -

 

সাংবাদিকদের নিপীড়ন ও নির্যাতন বন্ধসহ হলুদ সাংবাদিক প্রতিরোধে মিডিয়া মালিক ও আইন শৃঙ্খলা বাহিনীকে যথাযথ ভূমিকা পালন করার আহবান জানানো হয়। একই সাথে সাংবাদিক সংগঠনগুলোকে ঐক্যবদ্ধ ভুমিকা রাখার আহ্বান জানানোহয়। শুক্রবার (৩১ আগস্ট) সকাল ১০ টায় সংগঠন কার্যালয়ে অনুষ্ঠিত এই বার্ষিক সাধারন সভায় সভাপতিত্ব করেন নজরুল বিশ্বাস।

 

সভায় সস্পাদকীয় রিপোর্ট পেশ করেন সাধারণ সম্পাদক বাপ্পী মজুমদার। বক্তব্য রাখেন, সাংবাদিক সুশান্ত ঘোষ, মিথুন সাহা, মাসুক কামাল, খালিদ সাইফুল্লাহ, রেহমান আনিস, মুশফিক সৌরভ, রবিউল ইসলাম রবি, এ এম জুয়েল, এস এ মিনার প্রমুখ। পরে নির্বাচন কমিশনার প্রতিষ্ঠাতা সদস্য অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল সর্বসম্মতিক্রমে গঠিত কমিটি ঘোষনা করেন।

 

৯ সদস্যের কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন নজরুল বিশ্বাস (চ্যানেল নাইন), সহ-সভাপতি কামরুল আহসান (দৈনিক বরিশাল সময়), সাধারণ সম্পাদক- বাপ্পী মজুমদার (দৈনিক প্রতিদিনের সংবাদ) যুগ্ম সাধারন সম্পাদক- মুশফিক সৌরভ (বাংলানিউজ টুয়েন্টিফোর ডটকম), কোষাধ্যক্ষ- আরিফ সুমন এবং দপ্তর ও প্রচার সম্পাদক নির্বাচিত হয়েছেন এ এম জুয়েল (দৈনিক বরিশালের কথা)। নির্বাহী সদস্যরা হলেন- আনিসুর রহমান খান স্বপন (ঢাকা ট্রিবিউন), আলী খান জসিম (আরটিভি) ও বিধান সরকার (একাত্তর টেলিভিশন)।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here