ভিটামিন এ ক্যাম্পেইন: সংবাদিকদের অবহিত করণ কর্মশালা নিয়ে জেলা সিভিল সার্জনের লুকোছাপা

0
10

নিজস্ব প্রতিবেদক ॥ ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়নের লক্ষে সাংবাদিকদের অবহিত করন কর্মশালা নিয়ে লুকোছাপা করতে গিয়ে ফেঁসে গেছেন বরিশালের সিভিল সার্জন ডাঃ মোঃ মনোয়ার হোসেন। পরবর্তিতে সাংবাদিকদের কাছে দুঃখ প্রকাশ ও এমন ভুল আর হবে না বলে ক্ষমা চেয়ে পার পেলেন তিনি।

- Advertisement -

গতকাল তার নিজের কার্যালয় আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘটনা ঘটে। এসময় ক্ষুব্দ এক দল পেশাদার সাংবাদিক তার সংবাদ সম্মেলন বর্জন করে। সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়. আগামী শনিবার জাতীয় ভিটামিন ‘এ প্লাস’ ক্যাম্পেইন শুরু হবে। এ কর্মসুচী বরিশাল জেলায় বাস্তবায়নের দ্বায়ীত্ব সিভিল সার্জন অফিসের। প্রতিবার এ কর্মসুচী পালনের সময় জেলার কর্মরত সকল স্থানীয় ও জাতীয় দৈনিকের প্রতিনিধিসহ সকল টেলিভিশন মিডিয়ার সাংবাদিকদের দাওয়াত দেয়া হয়। কিন্তু এবার ঘটেছে ব্যতিক্রম। এবার লোকাল
পত্রিকা, জাতীয় পত্রিকা, টিভি চ্যানেল এড়িয়ে সাংবাদিকদের অবহিত করণ কর্মশালা করেছেন সিভিল সার্জন মনোয়ার। সব চেয়ে মজার বিষয় হল এ সংবাদ সম্মেলনে দাওয়াত পায়নি বাংলাদেশ টেলিভিশনের প্রতিনিধিও।

আক্ষেপ প্রকাশ করে টেলিভিশন মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন এ সংবাদ সম্মেলন বর্জন করে। পরর্তীতে সংবাদ সম্মেলনে এবিষয়ে দুঃখ্য প্রকাশ করেন সিভিল সার্জন। জানাগেছে, এই কর্মসুচী বাস্তবায়নে সরকার তেকে একটি বরাদ্ধ দেয়া হয়ে থাকে। এক্ষেত্রে অনেকটা লুকোছাপা করেই সংবাদ সম্মেলন করলেন সিভিল সার্জন। এপ্রসঙ্গে সিভিল সার্জন অফিস থেকে জানায়, প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি ও মেট্রোপলিটন প্রেসক্লাব থেকে একটি তালিকা দেয়া হয়েছিল। এদের বাইরে আর কাউকেই এলাউ করা হয়নি। এটি কেন হয়েছে এর ব্যাখ্য স্যার (সিভিল সার্জন) বলতে পারবেন।

এপ্রসঙ্গে সিভিল সার্জনের মুঠো ফোনে ফোন দেয়া হলে তিনি জানান, আমার কিছু লিমিটেশন ছিল এজন্য বরিশালের সাংবাদিক সংগঠনগুলোর দ্বরস্থ হয়েছিলাম। কিন্তু এতে যে এতো খারপ অবস্থা হবে তার বুঝিনি। সামনের আমি জাতীয় পত্রিকাগুলো নিয়ে বসবো। আমি সকলের কাছেই ক্ষমা চেয়েছি, এর পরও যদি কেউ কর্মসুচী বয়কট করে তবে মনে কষ্ট পেলাম। তিনি এপ্র তিবেদককে উল্লেখ করে বলেন আগামী কর্মসুচীতে অবশ্যই দাওয়াত পাবেন। এবারেরটা এরিয়ে যান প্লিজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here