ঝালকাঠিতে কলেজ ছাত্রকে হাত-পা কেটে হত্যা

0
198

Sharing is caring!

রাজাপুর উপজেলায় কলেজছাত্র মো. মেহেদি হাসান শুভকে (২২) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। ডান হাত ও বাম পা কেটে ফেলায় অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়। সোমবার গভীর রাতে উপজেলার বড়ইয়া ইউনিয়নের পশ্চিম বড়ইয়া বিলের বাড়ি এলাকায় খোলা মাঠে এ ঘটনা ঘটে।

- Advertisement -

শুভ বড়ইয়া ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র ছিল। তার বাবার নাম মো. মাহবুবুর রহমান। তাদের বাড়ি উপজেলার বড়ইয়া গ্রামে। তার নামে রাজাপুর থানায় দুটি হত্যা মামলা ও ঢাকার রামপুরা থানায় একটি অস্ত্র মামলা রয়েছে।

স্থানীয়রা জানায়, সোমবার রাত সাড়ে ৩টার দিকে এলাকায় ডাকাত পড়েছে বলে স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য সৈয়দ আলীর বাড়ির মসজিদের মাইক থেকে ঘোষণা দেয়া হয়। এ খবরে লোকজন ঘর থেকে বের হয়ে ঘটনাস্থল থেকে মাগো-বাবাগো বলে চিৎকার শুনতে পান। মাঠে গিয়ে শুভকে দেখতে পেয়ে লোকজন তার পরিবারকে খবর দেয়। এদিকে, পারিবারিক সূত্র জানায়, সোমবার রাত ৯টার দিকে শুভর বন্ধুরা মোবাইল ফোনে পিকনিকের কথা বলে তাকে বাড়ি থেকে ডেকে নেয়।

রাত ১০টার দিকে শুভ মাকে জানায়, রাতে সে বাড়ি ফিরবে না। ফজরের দিকে লোকজন পশ্চিম বড়ইয়া গ্রামের বিলেরবাড়ি এলাকার কলাকোপা মাঠে গোঙানির শব্দ পেয়ে এগিয়ে যায়। এ সময় তারা শুভকে রক্তাক্ত অবস্থায় ছটফট করতে দেখে তার বাবাকে খবর দেয়।

পরিবারের সদস্যরা ঘটনাস্থল থেকে শুভকে উদ্ধার করে প্রথমে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থা গুরুতর হওয়ায় তাকে বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয়ে (শেবাচিম) পাঠান চিকিৎসকরা। শেবাচিম হাসপাতালের উদ্দেশে রওনা দিলে পথিমধ্যে গাবখান সেতুর কাছে তার মৃত্যু হয়। তবে মৃত্যুর আগে শুভ পুলিশের কাছে জবানবন্দি দিয়েছে। ঘটনার পর থেকে ইউপি সদস্য ও তার নাতি নেয়ামত পলাতক রয়েছে।

শুভর বাবা মাহাবুব হাওলাদার বলেন, তার একটি পা ও একটি হাত শরীর থেকে বিচ্ছিন্ন ছিল। পরিকল্পিতভাবে তার ছেলেকে হত্যা করা হয়েছে। শুভর মা নাসিমা বেগম জানান, রাতে পিকনিকের কথা বলে দুর্বৃত্তরা মোবাইল ফোনে শুভকে ডেকে নেয়। রাতে শুভ জানায়, সে নেয়ামতের সঙ্গে রয়েছে। পুলিশ জানায়, শুভর নামে দুটি হত্যা মামলা রয়েছে। ২০১৫ সালে রাজাপুর থানায় কলেজছাত্র সোহেল রানা ও ২০১৮ সালে মাদ্রাসা ছাত্র শুক্কুর হাওলাদার হত্যা মামলার আসামি শুভ।

হত্যা মামলার একটি তদন্ত করছে পিবিআই। অপরটি তদন্ত করছে রাজাপুর থানা পুলিশ। এছাড়া তার নামে ঢাকার রামপুরা থানায় একটি অস্ত্র মামলা রয়েছে। দীর্ঘদিন কারাবাসের পর সম্প্রতি শুভ জামিনে মুক্তি পায়। এ ব্যাপারে রাজাপুর থানার ওসি (তদন্ত) মাঈন উদ্দিন জানান, এ ঘটনায় প্রাথমিক জিজ্ঞাসাবাদ করতে একজনকে আটক করা হয়েছে। ময়নাতদন্তের জন্য ঝালকাঠি হাসপাতাল মর্গে লাশ পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here