বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির যথাযথ মর্যাদায় স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

0
346

Sharing is caring!

- Advertisement -

২৬ মার্চ সকালে জাতীয় স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পন করে স্বাধীনতা যুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর। এরপর দুপুর ১২ টায় মাননীয় উপাচার্য ধানমন্ডির ৩২ নম্বরে বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যামে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

পুষ্পস্তবক অর্পনের পর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, বাঙালির সর্বকালের সর্বশ্রেষ্ঠ অর্জন মহান স্বাধীনাতা। আর এই স্বাধীনতা অর্জিত হয়েছে আমাদের মহান নেতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে। জাতির পিতাই একমাত্র নেতা যিঁনি স্বাধীনতা ঘোষণার অধিকার অর্জন করেছিলেন। তাই বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা এক ও অভিন্ন। বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশ কখনোই স্বাধীন হতো না।

মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, স্বাধীনতা সংগ্রামের সেই উত্তাল দিনগুলেতে যারা জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা করে হাত মিলিয়েছে ঘাতক পাকিস্তানি সেনাদের সঙ্গে সেই রাজাকার, আলবদরদের তৎপরতা আজো বিদ্যমান। তাদের অপতৎপরতা থেকে তরুণ প্রজন্মকে সজাগ থাকার আহ্বান জানান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইউনিভার্সিটির অর্থ ও হিসাব শাখার পরিচালক ও রেজিস্ট্রার (চলতি দায়িত্ব)মো:আশরাফ উদ্দিন,সিনিয়র সিস্টেম এনালিস্ট মুহাম্মাদ শাহীনুল কবীর সহ বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here