বরিশালে মানসম্মত ও অধিকার ভিত্তিক কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবার জবাব দিহিতা তৈরি বিষয়ক দক্ষতাবৃদ্ধি কর্মশালা অনুষ্ঠিত

0
201

Sharing is caring!

আজ ১০ এপ্রিল সকাল সারে এগারো টায়। নগরীর আমির কুটির রোডে আভাস মিলনায়তনে অধিকার এখানে, এখনই (আরএইচআরএন) প্লাটফর্মের সহযোগিতায় নারীপক্ষ এই আয়োজনে। বরিশালে মানসম্মত ও অধিকার ভিত্তিক কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবার জবাব দিহিতা তৈরি বিষয়ক দক্ষতাবৃদ্ধি কর্মশালা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ও উদ্বোধক ছিলেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান। তিনি তার বক্তব্যে বলেন, কৈশোর বান্ধব স্বাস্থ্যসেবার অভাবে অনেক ছেলে মেয়েরাই নানা জটিলতায় ভুগছে। যথাযথ স্বাস্থ্য শিক্ষার মাধ্যমে এর প্রতিরোধ করা সম্ভব। বয়োসন্ধিকালীন সময়ে পরিবারের সদস্যদের সাথে বন্ধুত্বপুর্ন সর্ম্পক থাকতে হবে তবেই কৈশোর কালিন নানা সমস্যা থেকে দুরে থাকা সম্ভব।
এসময় আরো উপস্থিত ছিলেন নারীপক্ষের প্রকল্প পরিচালক, সামিয়া আফরীন, আভাসের নির্বাহী পরিচালক, রহিমা সুলতানা কাজল, নারীপক্ষের প্রকল্প কর্মকর্তা, মাকসুদা খাতুন, বরিশাল মহিলা কল্যাণ সংস্থার পরিচালক, কাওসার পারভীন, ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের সমন্বয়ক শাকিলা ইসলাম, বাংলাদেশ মডেলইয়ুথ পার্লামেন্টের প্রধান নির্বাহী, সোহানুর রহমান, ইয়ুথনেট ফরক্লাইমেট জাস্টিসসহ বিভিন্ন যুব সংগঠনের সদস্যরা। কর্মশালায় ২০ জন তরুণ সদস্য প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। প্রশিক্ষণের মাধ্যমে কৈশোর বান্ধব স্বাস্থ্যসেবার মান উন্নয়নে একটি নেটওর্য়াক ঘোষণা করা হয়। বরিশাল বিভাগের ৫টি জেলায় (বরিশাল, পটুয়াখালী, বরগুনা, ঝালকাঠি ও ভোলা) এবং ২টি উপজেলা (আমতলী ও পাথরঘাটা) জোট গঠন করা হবে।
(Visited 1 times, 1 visits today)
- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here