Home ক্যাম্পাস বরিশালে রিয়েলিটি শো ‘উদ্ভাবকের খোঁজে-সিজন ২’ এর ক্যাম্পেইন

বরিশালে রিয়েলিটি শো ‘উদ্ভাবকের খোঁজে-সিজন ২’ এর ক্যাম্পেইন

47
0
SHARE

Sharing is caring!

বরিশালে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও সরকারি ব্রজমোহন কলেজে রিয়েলিটি শো ‘উদ্ভাবকের খোঁজে-সিজন ২’ এর ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

এর আগে গত ২ এপ্রিল আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে বাংলাদেশ সরকারের মন্ত্রিপরিষদ বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ইউএসএআইডি এবং ইউএনডিপি-এর সহায়তায় পরিচালিত এটুআই-এর উদ্যোগে এই রিয়েলিটি শো’র সিজন ২ এর কার্যক্রম শুরু হয়।এ উপলক্ষে দেশের সবকয়টি বিভাগীয় শহরে ক্যাম্পেইন কার্যক্রম পরিচালনার অংশ হিসাবে ১১ এপ্রিল বৃহস্পতিবার পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও সরকারি ব্রজমোহন কলেজে বরিশাল বিভাগের ক্যাম্পেইন পরিচালনা করা হয়।

আয়োজিত কাম্পেইনে উপস্থিত ছিলেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স ও তথ্য প্রযুক্তি বিভাগ এর ডীন অধ্যাপক মোহাম্মদ জামাল হোসেন, অধ্যাপক মইনুল ইসলাম সাইদ এবং সরকারি ব্রজমোহন কলেজে উপস্থিত ছিলেন প্রফেসর মোঃ শফিকুর রহমান শিকদার, অধ্যক্ষ সরকারি বি এম কলেজ, মোঃ হুমায়ুন কবীর সহযোগী অধ্যাপক, সমাজ কল্যাণ বিভাগ, মোঃ মোঃ নজরুল ইসলাম ইসলাম সহকারী অধ্যাপক বাংলা বিভাগ, এম এ মুহিত সহকারী অধ্যাপক ব্যবস্থাপনা বিভাগ এবং এটুআইয়ের প্রতিনিধি ফাতেমা আক্তার ঝুমকি, সজীব রায়, মাহবুবা ইসলাম বহ্নি সহ অংশগ্রহনকারী শিক্ষার্থীবৃন্দ।

ক্যাম্পেইনে জানানো হয়, নিবন্ধনকৃত উদ্ভাবকদের মধ্য থেকে বিভাগীয় পর্যায়ে বাছাইয়ের মাধ্যমে প্রাথমিকভাবে নির্বাচিত করা হবে এবং পরবর্তীতে নির্বাচিত উদ্ভাবকদের মেনটরিং-এর মাধ্যমে গ্রুমিং করে ফাইনাল রাউন্ডের প্রতিযোগিতার জন্য যোগ্য করে তোলা হবে।

এর আগে, এটুআই এর প্রতিনিধি দল পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-অর-রশীদ, সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। মাননীয় উপাচার্য এটুআই এর এই কার্যক্রমের মাধ্যমে একটি উদ্ভাবনবান্ধব বাংলাদেশ বিনির্মাণে তরুণদের উজ্জীবিত করবে বলে আশা প্রকাশ করেন।

দেশ সেরা উদ্ভাবকের উদ্ভাবনী আইডিয়ার মধ্য দিয়ে সরকারি ও বেসরকারি পর্যায়ে ব্যক্তি ও প্রতিষ্ঠানের উদ্ভাবনী চিন্তাভাবনা বিকশিত করে তোলার সুযোগ সৃষ্টি করা, উদ্ভাবনের প্রতি মানুষের আগ্রহ বৃদ্ধি করা, দেশের উন্নয়নে উদ্ভাবনের সর্ব্বোচ্চ প্রয়োগ নিশ্চিত করা এবং সারাদেশে উদ্ভাবনের সংস্কৃতি গড়ে তোলা দ্বিতীয় বারের মতো আয়োজিত এ রিয়েলিটি শো’র মূল লক্ষ্য। এটুআই এর হিউম্যান ডেভেলপমেন্ট মিডিয়া (এইচডি মিডিয়া) ও আইল্যাবের যৌথ উদ্যোগে অনুষ্ঠিতব্য এই ‘রিয়েলিটি শো’ নির্মাণ ও সম্প্রচার সহযোগী হিসাবে কাজ করবে চ্যানেল আই।

উল্লেখ্য, নাগরিক বান্ধব উদ্ভাবনী পরিবেশ তৈরির লক্ষ্যে এটুআই ২০১৭-১৮ সালে দেশের সর্বপ্রথম রিয়েলিটি শো ‘উদ্ভাবকের খোঁজে’ এর কার্যক্রম শুরু করে। ‘আপনার উদ্ভাবনা, দেশের সম্ভাবনা’ স্লোগানকে সামনে রেখে উক্ত রিয়েলিটি শো দেশব্যাপী নাগরিকদের মাঝে উদ্ভাবনের প্রতি উৎসাহ তৈরির পাশাপাশি ব্যাপক সাড়া জাগায়। এরই ফলশ্রুতিতে ২০১৯ সালে আবারো শুরু হচ্ছে উদ্ভাবন নিয়ে দেশের প্রথম এই রিয়েলিটি শো-এর সিজন ২।

উক্ত রিয়েলিটি শো এর রেজিস্ট্রেশন করা যাবে-http://www.challenge.gov.bd/udvaboker-khoje এই ঠিকানায়। দেশের যে কোনো উদ্ভাবকই এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here