বরিশালের রাজনীতি নিয়ে তৎপর তারেক, বিপাকে সরোয়ার!

0
5

Sharing is caring!

- Advertisement -

হঠাতই বরিশালের রাজনীতি নিয়ে তৎপর হয়েছেন তারেক জিয়া। আগামী ১৫ দিনের মধ্যে জানতে চেয়েছেন বরিশাল মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর সর্বশেষ কার্যক্রমের কি অবস্থা? আর তাতে বিপদে পড়েছে ছন্নছাড়া বিএনপির কমিটি। জরুরি সভা ডেকেছে বরিশাল মহানগর বিএনপি। যেখানে উপস্থিত ছিলেন মহানগর সভাপতি ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার সভায় সভাপতিত্ব করেন। অভিযোগ রয়েছে, দীর্ঘদিন ধরে বরিশালের বিএনপির রাজনীতি সরোয়ার দখল করে থাকলেও কার্যত দলে তার কোন ভূমিকা নেই। বিএনপির কর্মসূচীতেও তাকে সক্রিয় দেখা যায় না। এসব খবর তারেক জিয়ার কানে গেছে।

বরিশাল বিএনপি’র সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার নানা কারণেই সর্বদা আলোচনা-সমালোচনার কেন্দ্রবিন্দুতে থাকেন। বিশেষ করে বিতর্কিত কর্মকান্ডে মাধ্যমে রাজনৈতিক মহলেও তিনি সমালোচনার খোরাক হচ্ছেন। এবার সেই সমালোচানার গন্ডি আরও ব্যাপকতা পেয়ে গড়িয়েছে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় পর্যন্ত। খোদ দলের ভারপ্রাপ্ত চেয়রম্যানও সন্তুষ্ট নন তার ওপর।

মহানগর বিএনপির এক সিনিয়র নেতা বলেন, অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর বর্তমান সাংগঠনিক অবস্থার প্রতিবেদন আগামী ৭ দিনের মধ্যে নগর বিএনপির নেতৃবৃন্দের কাছে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তিনি জানান, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ বরিশালের অঙ্গ ও সহযোগী সংগঠনের তথ্য জানতে চেয়ে চিঠি দিয়েছেন। ওই চিঠিতে রিজভী আহমেদ উল্লেখ করেছেন, ৩০ এপ্রিলের মধ্যে এ তথ্য জানাতে হবে তারেক রহমানকে। না হয় তিনি এই কমিটি ভেঙ্গে নতুন কমিটি লন্ডন থেকে ঘোষণা করবেন।

এর আগে গত ১৪ মার্চ লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরিশালের বিএনপির নেতাদের সঙ্গে কথা বলেন তারেক জিয়া।

– বাংলা ইসাইডার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here