Home জাতীয় বরগুনা পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

বরগুনা পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

20
0
SHARE

Sharing is caring!

ঘুষ-দুর্নীতির অভিযোগের পরিপ্রেক্ষিতে বরগুনা পাসপোর্ট অফিসে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক (হটলাইন-১০৬) কেন্দ্রে অভিযোগ আসে, বরগুনা পাসপোর্ট অফিসে পাসপোর্ট প্রদানে ব্যাপক দুর্নীতি ও অনিয়ম হচ্ছে এবং গ্রাহকদের জিম্মি করে অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে। এ প্রেক্ষিতে সমন্বিত জেলা কার্যালয়, পটুয়াখালীর একটি টিম আজ (বুধবার) এ অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে দুদক টিম উপ-আনুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, বরগুনার অফিস সহকারী আ. জাহেদ দালালরূপে একজন পাসপোর্ট প্রত্যাশীর কাছ হতে ১ হাজার ৫০০ টাকা অতিরিক্ত গ্রহণ করার প্রমাণ পায়।

জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট দফতর হতে বিভাগীয় প্রক্রিয়া চালু করা হয়েছে। দুদক টিম পাসপোর্ট অফিসের সহকারী পরিচালককে অফিস শৃঙ্খলা আনয়নে নানাবিধ পরামর্শ প্রদান করে।

এদিকে ঢাকা পাওয়ার ডিসট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি)-এর স্বামীবাগ শাখায় অভিযান পরিচালনা করেছে দুদক। নানাবিধ অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে দুদক প্রধান কার্যালয়ের একটি টিম আজ এ অভিযান পরিচালনা করে। টিম উক্ত দফতরে গিয়ে সব তথ্য যাচাই করে এবং দৈবচয়ন পদ্ধতিতে পর্যালোচনা করে দেখতে পায়, এক বছরের অধিক অনেকগুলো আবেদনও অনিষ্পন্ন অবস্থায় রয়েছে।

টিম আবেদনের কপি চাইলে এনওসিএস কর্তৃপক্ষ তা প্রদর্শন করতে ব্যর্থ হন। দুদক টিম নির্বাহী প্রকৌশলী নাসির উদ্দিনের কাছে অবিলম্বে প্রার্থীদের সমস্যাসমূহ নিরসন এবং রেজিস্টার সংশোধনের সুপারিশ করে। উভয় টিমই কমিশনের কাছে বিস্তারিত প্রতিবেদন পেশ করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here