শততম টেস্ট নিয়ে রোমাঞ্চিত বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিক।।

0
405

Sharing is caring!

বড় আশা আর স্বপ্ন নিয়ে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে শ্রীলঙ্কায় পৌঁছেছে বাংলাদেশ দল। সোমবার দুপুরে রওনা হয়ে বিকেলে কলম্বো পৌঁছান মুশফিকুর রহিমরা। ১৬ সদস্যের দলের ১৫ জন গিয়েছেন একসঙ্গে। পিএসএল খেলতে সংযুক্ত আরব আমিরাতে থাকা তামিম ইকবালের সরাসরি দলে যোগ দেয়ার কথা মঙ্গলবার। পিএসএলে বাংলাদেশের অন্য দুই প্রতিনিধি সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রবিবার ফিরেছিলেন দেশে। সোমবার ঢাকা ছেড়েছেন দলের সঙ্গে।

- Advertisement -

এদিকে অনেক বছরের মধ্যে সবচেয়ে অনভিজ্ঞ শ্রীলঙ্কা দলকে এবার সামনে পাচ্ছে বাংলাদেশ। জয়াবর্ধনে-সাঙ্গাকারা উত্তর যুগের সবচেয়ে বড় ভরসা অ্যাঞ্জেলো ম্যাথিউসও নেই চোটের কারণে। তাই টেস্ট জয় তো বটেই, স্বপ্নের সীমানা ছড়িয়ে যাচ্ছে তাই বিদেশের মাটিতে সিরিজ জয় পর্যন্ত।

শ্রীলঙ্কা সফরের দুটি টেস্টের মধ্যে পি সারায় দ্বিতীয় টেস্টটি হবে টাইগারদের শততম টেস্ট। আর এ টেস্ট ম্যাচ নিয়ে দারুণ রোমাঞ্চিত বাংলাদশ দলের অধিনায়ক।

ঐতিহাসিক শততম টেস্ট নিয়ে মুশফিক বলেছেন, ‘এটা তো অবশ্যই রোমাঞ্চিত হওয়ার ব্যাপার। এটা একটা মাইলফলক। এই টেস্টকে সামনে রেখে আমরা এমন কিছু যেন করতে পারি, যা আমাদের দেশের জন্য সম্মান বয়ে আনবে। আমরা সেটার জন্য সর্বোচ্চ চেষ্টা করব।’

শ্রীলঙ্কায় শুধু টেস্ট নয়, ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজও জিততে চান মুশফিক, ‘আমরা যদি শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে সিরিজ জিততে পারি, তাহলে আমাদের রেটিং পয়েন্ট বাড়বে। আর যেটা বলা হচ্ছে- শততম টেস্ট; এটা শুধু আমার জন্য নয় বরং অবশ্যই পুরো বাংলাদেশের জন্য এটা একটা বড় মাইলফলক, আমাদের জাতির জন্যই একটা বড় উপলক্ষ।’

উল্লেখ্য, দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে গলে ৭-১১ মার্চ স্বাগতিক আর দ্বিতীয় টেস্টটি হবে ১৫-১৯ মার্চ পিসারা ওভালে। শুরুতে অবশ্য দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে তারা। ঘরের মাঠে ইংল্যান্ডকে টেস্ট হারানো। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ফরমেটে হোয়াইট ওয়াশ হলেও ভারতের বিপক্ষে টেস্টে পাঁচদিন লড়াই করার আত্মবিশ্বাসী নিয়েই শ্রীলঙ্কায় লড়বে বাংলাদেশ।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here