অন্যায় যারা করে তাদের মুখে অন্যায়ের বিরুদ্ধে কথা বলা মানায় না : জুনায়েদ সাকি

0
8

Sharing is caring!

- Advertisement -

গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকি বলেছেন, এদেশের ৩০ তারিখের ভোট ২৯ তারিখ ভোট গ্রহণ করে এত বড় অন্যায় যারা করে তাদের মুখে অন্যায়ের বিরুদ্ধে কথা বলা মানায় না। এরকম অন্যায় কোন দেশে আজ পর্যন্ত হয়নি। এসব ভোটের কাজে অংশ নিয়েছে প্রশাসন তারাই আবার অন্যায়ের বিরুদ্ধে কাজ করে তাদের একাজে শোভা পায় না।

সাকি বলেন, আজকে কোন জবাবদিহীতার অভাবে সর্বত্র দূর্নীতি-লুঠপাট দেশের চারদিকে ছড়িয়ে পড়েছে এখন আওয়ামী লীগ এটা পরিশুদ্ধ করবে বলে যে কথা বলা হচ্ছে তা বিশ্বাষ করা মানে বোকার সর্গে বাস করা। ৩৬ লক্ষ টাকার পারমাণবিক পদ্মা বানানো এই প্রকল্পের টাকা বিশেষ কিছু পকেটে যায় আবার সেই বিশেষ লোকদের টাকা বিদেশে পাচার হয়ে যাচ্ছে। বর্তমান সরকারের ১১ বছরে শাষন আমলে বাংলাদেশ থেকে ৮ লক্ষ কোটি টাকা পাচার করা হয়েছে। প্রতি বছর দেশ থেকে ৭০ থেকে ৭৫ হাজার কোটি টাকা পাচার করা হয়েছে।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়কে সরকার দখলে আনতে ছাত্র সংগঠনকে ভয় পায় বলে সেকারনে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে দলীয় করন করেছে। আজ বিশ্ববিদ্যালয়ে টর্চারসেল বানিয়ে ছাত্র সংগঠন ও বিরোধী দলকে দমন করতে চায়। বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি না থাকলে কি ওদের দখল দারিত্ব বন্ধ হয়ে যাবে। তাই দেশের ছাত্র সংগঠন সংগঠিত হয়ে প্রতিরোধ না করার কারনে রাষ্ট্রের অন্যায়ের শক্তি চেপে ধরেছে। একারনেই ছাত্র সংগঠনকে সু সংগঠিত হওয়ার আহবান জানান।

আজ বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সকাল ১১ টায় বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনার পাদদেশে ক্যাম্পাস থেকে ঘরে-বাহিরে সর্বত্র যৌন সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তোলা ও শিক্ষাঙ্গনসহ সারা দেশে দূর্নীতি সন্ত্রাস দখলদার প্রশাসনিক স্বৈরতন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে দূর্নীতি ও ধর্ষণ বিরোধী বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

বরিশাল ছাত্র ফেডারেশন বরিশাল জেলা কমিটি আয়োজনে ও বরিশাল ছাত্র ফেডারেশন জেলা আহবায়ক নবীন আহমেদের সভাপতিত্বে বিভাগীয় সমাবেশে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারন সম্পাদক জাহিদ সুজন, গণসংহতি আন্দোলন বরিশাল জেলা শাখার আহবায়ক দেওয়ান আঃ রসিদ নিলু, (ঢাবি) ছাত্র ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক সজিব হোসেন,বরিশাল জেলা সদস্য শাকিবুল ইসলাম শাফিন, রাইদুল ইসলাম সাকিব। অনুষ্ঠানে সঞ্চলনা করেন ছাত্র ফেডারেশন জেলা সদস্য মোঃ জাবের হোসেন।

এসময় জুনায়েদ সাকি আরো বলেন, সরকার উন্নয়ন আর মুক্তিযুদ্ধের নামে দেশের মানুষকে ভাল রাখতে পারে না। কোথাও দেশের মানুষ ভাল নেই বলে তারাও ভাল নেই বলে একটু শুদ্ধি অভিযান করছে।

সমাবেশ শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে দাড়িয়ে কেন্দ্রীয় সাধারন সম্পাদক জাহিদ সুজন ছাত্র ফেডারেশনের সদস্যদেরকে অনিয়ম ও দূর্নীতি থেকে দূরে থাকার জন্য শপত বাক্য পাঠ করান।

এরপরে শহীদ মিনার এলাকা থেকে একটি র‌্যালি বেড় করা হয় র‌্যালিটি নগরীর বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে অশ্বিনী কুমার টাউন হল চত্বরে এসে শেষ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here