বরিশাল জেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট অভিযানে জেল জরিমানা আদায়।

0
10

Sharing is caring!

গতকাল ৩১ অক্টোবর বৃহস্পতিবার বরিশাল জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব এস, এম, অজিয়র রহমানের নির্দেশনায় গতকাল সারাদিন বরিশাল জেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট ও অভিযান পরিচালনা করা হয়। বিকাল ৪ টার দিকে কালেক্টরেট মসজিদের পাশে সরকারি খাস জমিতে অবৈধভাবে নির্মিত স্থাপনা দোকান উচ্ছেদে অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল ও জনাব শরীফ মোহাম্মদ হেলাল উদ্দিন।
অপরদিকে বরিশাল বাবুগঞ্জ উপজেলায় অবস্থিত পর্যটন এলাকা দূর্গাসাগরে ইভটিজিং করার দায়ে ইসমাইল হাওলাদার (২৪) কে দন্ডবিধি ১৮৬০ এর ৫০৯ এর ধারা মোতাবেক ০৬ (ছয়) মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়, পাশাপাশি বাবুগঞ্জ উপজেলায় অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলন করার দায়ে। বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা অাইন ২০১০ এর ১৫(১) ধারা মোতাবেক ২ জনকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন সহকারী কমিশনার (ভূমি) বাবুগঞ্জ। মেহেন্দীগঞ্জ উপজেলায় বাল্যবিবাহ দেয়ার অপরাধে বর রফিকুল ইসলাম (৩৩) কে বাল্য বিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৭(১) ধারা অনুসারে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পরে কনের মার কাছ থেকে মুচলেকা নিয়ে মেয়েকে মায়ের জিম্মায় দেওয়া হয়।
এদিকে মা ইলিশ সংরক্ষণে হিজলা ও মেহেন্দিগঞ্জ উপজেলায় মোবাইল কোর্ট অভিজান পরিচালনা করা হয়। মা ইলিশ ধরার অপরাধ আজ ৫৫ জন জেলেকে হাতেনাতে আটক করা হয়। এর মধ্যে ৮ জনকে ৭ দিন করে কারাদন্ড প্রদান করা হয়, পাশাপাশি ৪৪ জনকে ৩ লক্ষ ৮৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ৩ জন জেলের কাছথেকে মুচলেকা নেয়া হয়। অভিযানে ৬ লক্ষ মিটার কারেন্ট জাল এবং ২২০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। জব্দকৃত মাছ স্থানীয় বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয় এবং জাল ধ্বংস করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here