অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার অভিযানে ‘‘ঘ‘‘ গ্রুপে ২য় স্থান বিজয়ী র‌্যাব-৫, রাজশাহী

0
30

Sharing is caring!

- Advertisement -

জাকারিয়া আলম দিপুঃ মঙ্গলবার দুপুরে পুলিশ সপ্তাহ ২০২০ উপলক্ষে ২০১৯ সালের প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতি হিসেবে ৫৯৫ জন পুলিশ সদস্যকে আইজি’জ ব্যাজ প্রদান করেন। এছাড়া পুলিশ সপ্তাহ ২০২০ উপলক্ষে অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার, মাদকদ্রব্য উদ্ধার ও চোরাচালান প্রতিরোধ বিশেষ অবদান রাখায় বাংলাদেশ পুলিশের বিভিন্ন জেলা ও ইউনিট সমূহকে ৬ টি ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়েছে। প্রতিটি ক্যাটাগরিতে ৩ ইউনিটকে পুরস্কৃত করা হয়। বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) এ সকল জেলা ও ইউনিটসমূহগুলোকে পুরস্কার প্রদান করেন।

 

র‌্যাব এর ১৫টি ব্যাটালিয়নের মধ্যে অবৈধ আগ্নোয়াস্ত্র উদ্ধার অভিযানে  ‘‘ঘ‘‘ গ্রুপে দ্বিতীয় স্থান বিজয়ী হয়েছে র‌্যাব-৫, রাজশাহী।

এসময়  অবৈধ আগ্নোয়াস্ত্র উদ্ধার অভিযানে ‘‘ঘ‘‘ গ্রুপে দ্বিতীয় স্থান বিজয়ী হওয়ায় র‌্যাব-৫ এর অধিনায়ক  অতিরিক্ত ডিআইজি মাহ্ফুজুর রহমান বিপিএম কে সনদ ও ক্রেস্ট প্রদান করেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম-বার।

পুলিশ সপ্তাহ ২০২০ এ মাদকদ্রব্য উদ্ধার, চোরাচালান প্রতিরোধ ও অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধারে পুরস্কারপ্রাপ্ত ইউনিটসমূহ হলোঃ

১. মাদকদ্রব্য উদ্ধার অভিযানে বিজয়ী জেলা/ ইউনিটঃ

‘ক’ গ্রুপে প্রথম হয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, দ্বিতীয় হয়েছে কুমিল্লা জেলা পুলিশ ও তৃতীয় হয়েছে চট্টগ্রাম জেলা পুলিশ।

‘খ’ গ্রুপে প্রথম হয়েছে কক্সবাজার জেলা পুলিশ, দ্বিতীয় হয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ ও তৃতীয় হয়েছে পটুয়াখালী জেলা পুলিশ।

‘গ’ গ্রুপে প্রথম হয়েছে লালমনিরহাট জেলা পুলিশ, দ্বিতীয় হয়েছে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ ও তৃতীয় হয়েছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ।

‘ঘ’ গ্রুপে প্রথম হয়েছে র‌্যাব-১৫ কক্সবাজার, দ্বিতীয় হয়েছে র‌্যাব-৭ চট্টগ্রাম ও তৃতীয় হয়েছে র‌্যাব-১ ঢাকা।

‘ঙ’ গ্রুপে প্রথম হয়েছে ডিবি ঢাকা মেট্রোপলিটন পুলিশ, দ্বিতীয় হয়েছে ওয়ারী বিভাগ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও তৃতীয় হয়েছে মিরপুর বিভাগ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

‘চ’ গ্রুপে প্রথম হয়েছে হাইওয়ে পুলিশ, দ্বিতীয় হয়েছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও তৃতীয় হয়েছে রেলওয়ে পুলিশ।

২. চোরাচালান মালামাল উদ্ধার অভিযানে বিজয়ী জেলা/ইউনিটঃ

‘ক’ গ্রুপে প্রথম হয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, দ্বিতীয় হয়েছে চট্টগ্রাম জেলা পুলিশ ও তৃতীয় হয়েছে দিনাজপুর জেলা পুলিশ।

‘খ’ গ্রুপে প্রথম হয়েছে যশোর জেলা পুলিশ, দ্বিতীয় হয়েছে নারায়ণগঞ্জ জেলা পুলিশ ও তৃতীয় হয়েছে ফেনী জেলা পুলিশ।

‘গ’ গ্রুপে প্রথম হয়েছে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ, দ্বিতীয় হয়েছে রাজবাড়ী জেলা পুলিশ ও তৃতীয় হয়েছে জয়পুরহাট জেলা পুলিশ।

‘ঘ’ গ্রুপে প্রথম হয়েছে র‌্যাব-৭ চট্টগ্রাম, দ্বিতীয় হয়েছে র‌্যাব-১৩ রংপুর ও তৃতীয় হয়েছে র‌্যাব-১০ ঢাকা।

‘ঙ’ গ্রুপে প্রথম হয়েছে মিরপুর বিভাগ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, দ্বিতীয় হয়েছে মতিঝিল বিভাগ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও উত্তরা বিভাগ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

‘চ’ গ্রুপে প্রথম হয়েছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন, দ্বিতীয় হয়েছে রেলওয়ে পুলিশ ও তৃতীয় হয়েছে হাইওয়ে পুলিশ।

৩. অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার অভিযানে বিজয়ী জেলা/ইউনিটঃ

‘ক’ গ্রুপে প্রথম হয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, দ্বিতীয় হয়েছে চট্টগ্রাম জেলা পুলিশ ও তৃতীয় কুমিল্লা জেলা পুলিশ।

‘খ’ গ্রুপে প্রথম হয়েছে কক্সবাজার জেলা পুলিশ, দ্বিতীয় হয়েছে নরসিংদী জেলা পুলিশ ও তৃতীয় হয়েছে যশোর জেলা পুলিশ।

‘গ’ গ্রুপে প্রথম হয়েছে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ, দ্বিতীয় হয়েছে রাজবাড়ী জেলা পুলিশ ও তৃতীয় হয়েছে শেরপুর জেলা পুলিশ।

‘ঘ’ গ্রুপে প্রথম হয়েছে র‌্যাব-৭ চট্টগ্রাম, দ্বিতীয় হয়েছে র‌্যাব-৫ রাজশাহী ও তৃতীয় হয়েছে র‌্যাব-৮ বরিশাল।

‘ঙ’ গ্রুপে প্রথম হয়েছে ডিবি, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, দ্বিতীয় হয়েছে কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও তৃতীয় হয়েছে ওয়ারী বিভাগ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here