পিরোজপুরে র‌্যাবের অভিযান, ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা

0
6

Sharing is caring!

- Advertisement -

পিরোজপুরে দু’টি ক্লিনিক ও একটি ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছে র‌্যাব-৮। এসময় ৫৪ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় র‌্যাব-৮ এর সদর দপ্তর থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

 

 

 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, পিরোজপুরের ভান্ডারিয়ায় অভিযান চালিয়ে হাতে-নাতে ফাতেমা ক্লিনিক অ্যান্ড নার্সিংহোমের ম্যানেজার অপূর্ব কুমার হাওলাদার, লাইফ কেয়ার হসপিটাল অ্যান্ড ডিজিটাল ডায়াগনস্টিক ল্যাবের মালিক বিশ্বজিত মৃধা এবং মেডিকেয়ার ডায়াগনস্টিক সেন্টারের মো. জহিরুল ইসলাম মামুনকে আটক করা হয়েছে।

 

 

র‌্যাব জানায়, আটকরা সহজ সরল মানুষদের সঙ্গে প্রতারণা করে ডায়াগনস্টিক সেন্টারের ব্যবসা চলছে, যা খুবই বিপজ্জনক। এসব ডায়াগনস্টিক সেন্টারে ব্যবহার অনুপযোগী চিকিৎসার বিভিন্ন সরঞ্জাম পাওয়া যায়। তাছাড়া রোগীদের বিভিন্ন ভাবে হয়রানি করাসহ মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখা, সার্বক্ষণিক ডাক্তার না থাকা, সনদ না থাকা এবং অপরিষ্কার-অপরিচ্ছন্ন পরিবেশ দেখা যায়। তারা স্বপক্ষে কোনো বৈধ কাগজ দেখাতে ব্যর্থ হয়েছেন এবং ভ্রাম্যমাণ আদালতের সামনে তাদের দোষ স্বীকার করেছেন।

 

 

ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট আটক অপূর্ব কুমার হাওলাদারকে তিন হাজার টাকা, বিশ্বজিত মৃধাকে এক হাজার টাকা এবং জহিরুল ইসলাম মামুনকে ৫০ হাজার টাকাসহ সর্বমোট ৫৪ হাজার টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেন এবং পরবর্তীকালে এ ধরনের কাজ না করার নির্দেশ দেন।

অভিযানে ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. বেল্লাল হোসেন উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here