করোনা ভাইরাসে আতংকিত না হয়ে,পরিষ্কার পরিচ্ছন্ন ও সতর্ক থাকুন: ডিসি খাইরুল আলম

0
14

Sharing is caring!

- Advertisement -

বরিশাল মেট্টোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার(উত্তর)মোঃ খাইরুল আলম বলেছেন,নোভেল করোনা এক ধরনের সংক্রামক ভাইরাস। যা শ্বাস যন্ত্রকে আক্রমন করে ও বিভিন্ন উপসর্গের আবির্ভাব ঘটায় কোন কোন ক্ষেত্রে প্রানঘাতি হয়ে উঠে। যা নাক,মুখ ও চোখের মাধ্যমে ফুসফুসে সংক্রামন ঘটায়। বিশ্বে এখনও এ রোগের কোন প্রতিষেধক আবিস্কার হয়নি। তাই করোনা ভাইরাস নিয়ে আতংকিত না হয়ে,পরিষ্কার পরিচ্ছন্ন ও সতর্ক থাকুন।

মঙ্গলবার (২৪ মার্চ) বেলা ১১ টায় বরিশাল নগরীর প্রবেশ দ্বার নথুল্লাবাদ বাস টার্মিনালে বরিশাল এয়ারপোর্ট থানা প্রেসক্লাবের উদ্যেগে করোনা ভাইরাস সংক্রমন রোধে সচেতনতা সৃস্টিতে সাধারন যাত্রীদের মাঝে লিফলেট বিতরন কালে এ সব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, প্রবাসীদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। এ সময় তারা পরিবার বা বাহিরের কারো সংস্পর্শে আসা থেকে বিরত থাকবেন।প্রানঘাতি করোনা ভাইরাসের কোন প্রতিষেধক নাই। দতাই সচেতনতার মাধ্যমে প্রতিরোধ করাটাই এই মুহুর্তে বেশী প্রয়োজন। তাই যেখানে সেখানে থুথু ফেলা থেকে বিরত থাকতে হবে এবং কেউ আক্রান্ত হলে তাকে স্পর্শ করা থেকে বিরত থাকতে হবে।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(উত্তর)মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন,করোনা ভাইরাসে সচেতনতার বিকল্প নাই। এ ভাইরাস কিভাবে ছড়ায় প্রতিরোধের উপায় সম্পর্কে অবগত হয়ে সবাই সচেতন থাকলে এ মহামারীর ভয়াবহ প্রকোপ থেকে আমরা রক্ষা পাব।তাই আমাদের নিজেদের সুরক্ষার জন্য আতংকিত না হয়ে সচেতন হতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, বরিশাল এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ মোঃ জাহিদ বিন আলম। বরিশাল জেলা ট্রাক শ্রমিক ইউনিয়ন সভাপতি ও বিসিসি ৩০ নং ওয়ার্ড কাউন্সিলর আজাদ হোসেন কালাম মোল্লা,এয়ারপোর্ট থানা প্রেসক্লাবের সভাপতি মোঃ নুরুজ্জামান,সাধারন সম্পাদক এম লোকমান হোসাইন সহ এয়ারপোর্ট থানা পুলিশ সদস্যরা।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here