ভালো শুরুর পর হালকা ধাক্কায় দিন শেষ হলো বাংলাদেশের।।

0
191

Sharing is caring!

- Advertisement -

গল টেস্টে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ইনিংসে ব্যাট করছে বাংলাদেশ। প্রথম ইনিংসে স্বাগতিকদের করা ৪৯৪ রানের জবাবে বাংলাদেশের শুরুটা ভালো্ই হয়েছে। উদ্বোধনী জুটিতে শত রানের বেড়া ডিঙিয়েছে মুশফিক রহিমের দল। দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার ব্যক্তিগত হাফসেঞ্চুরির দেখাও পেয়েছেন। তবে দলকে শুভ সূচনা দিলেও ব্যক্তিগত ৫৭ রানে সাজঘরে ফিরতে হয়েছে তামিম ইকবালকে। রান আউটের শিকার হয়েছেন তিনি।বাংলাদেশের সংগ্রহ তখন ১১৮ রান।

এরপরই উইকেটে নেমে মাত্র ৭ রান যোগ করে পেরেরার এলবিডাব্লিউয়ের শিকার হয়েছেন মমিনুল হক। মমিনুলের বিদায়ের পর ৬৬ রান নিয়ে অপরাজিত থাকা সৌম্যের সঙ্গে যোগ দিয়েছেন অধিনায়ক মুশফিকুর রহিম। দিনশেষে মুশফিকের সংগ্রহে রয়েছে ১ রান। আর নিজেদের প্রথম ইনিংসের দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১৩৩ রান।

এর আগে আগের দিনের ৪ উইকেটে ৩২১ রানের পুঁজি নিয়ে বুধবার সকালে ব্যাটিংয়ে নামে স্বাগতিক শ্রীলঙ্কানরা। শেষ পর্যন্ত ৪৯৪ রান তুলে অলআউট হয় রঙ্গনা হেরাথের দল। আগের দিনের সেঞ্চুরিয়ান (১৬৬ রান করে অপরাজিত ছিলেন) কুশাল মেন্ডিস এদিন ডাবল সেঞ্চুরির কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন। তবে তামিম ইকবালের দুর্দান্ত এক ক্যাচের সুবাদে ব্যক্তিগত ১৯৪ রানে ক্রিজ ছাড়তে হয় এই লঙ্কান টপ অর্ডার ব্যাটসম্যানকে। মেহেদী হাসান মিরাজের বলে তামিমের হাতে ধরা পড়েন তিনি। মূলত মেন্ডিসের ব্যাটেই ৪৯৪ রানের বড় সংগ্রহ দাঁড় করাতে সক্ষম হয় শ্রীলঙ্কা। তবে গুনারত্নের ৮৫, ডিকওয়েলার ৭৫ এবং দিলরুয়ান পেরেরার ৫১ রান স্বাগতিকদের সংগ্রহে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

বাংলাদেশের পক্ষে এই ইনিংসে সর্বাধিক ৪ উইকেট নিয়েছেন স্পিনার মেহেদী হাসান মিরাজ। এ ছাড়া মুস্তাফিজুর রহমান ২টি এবং তাসকিন, শুভাষীশ ও সাকিব একটি করে উইকেট নিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here