শুভ জন্মদিন : সুপারস্টার বিজয় থালাপতির জানা অজানা যতো কথা

0
33

Sharing is caring!

এ অভিনেতার পরিচিতি বিজয় নামে। ভক্তদের কাছে থালাপাথি নামে পরিচিত। অনেকের কাছে তিনি কমান্ডারও। পুরো নাম জোসেফ বিজয় চন্দ্রশেখর। তামিল সিনেমায় জনপ্রিয় ও প্রভাবশালী একজন অভিনেতা। সুপরাস্টার তো বটেই। আজ তার ৪৭তম জন্মদিন। লাখো ভক্তরা দিনটিকে ভালোবাসায় রঙিন করে তুলেছেন।

- Advertisement -

এই অভিনেতার অভিনয় গুণ সবারই জানা। তার অনেক অজানা গল্পও মুখস্থ ভক্তদের। তার ভিড়ে কিছু তথ্য ভাগাভাগি করে নেয়া যাক-

১৯৭৪ সালের ২২ জুন চেন্নাইয়ের সংস্কৃতিমনা এক পরিবারে জন্মগ্রহণ করেন বিজয়। তার এক বোন ছিলো বিদ্যা নামে। সে দুই বছরেই মারা যায়। তার মৃত্যু বিজয়কে আজও বেদনা দেয়।

বিজয়ের জন্ম ও বেড়ে ওঠা সংগীতের আবহে। বাবা এস এ চন্দ্রশেখর সিনেমার পরিচালক ও মা শোভা প্লেব্যাক গায়ক। মায়ের গান গাওয়া তাকে অনুপ্রাণিত করেছে ছোটবেলা থেকেই। তিনিও গান শিখেছেন। তামিল এই অভিনেতা প্লেব্যাক গায়ক হিসেবেও আত্মপ্রকাশ করেছেন।

অভিনয়ে তিনি অনন্য হলেও পড়াশোনায় নিজেকে খুব একটা সমৃদ্ধ করতে পারেননি বিজয়। চেন্নাইয়ের লোয়ালা কলেজে ব্যাচেলর ডিগ্রি শেষ করতে পারেননি তিনি। পরে অভিনয়ে ক্যারিয়ার গড়ে তোলেন।

১৯৮৪ সালে ‘ভেট্টি’ নামের ছবি দিয়ে শিশুশিল্পী হিসেবে পর্দায় অভিষেক বিজয়ের। এ সিনেমার পরিচালক ছিলেন তার বাবা এস. এ. চন্দ্রশেখর। তবে ১৯৯২ সালে ‘নালাইয়া থিরপু’ ছবিতে নায়ক হিসেবে অভিষেক বিজয়ের।

১৯৮৪ সালে ‘ভেট্টি’ নামের ছবি দিয়ে পর্দায় অভিষেক বিজয়ের। এ সিনেমার পরিচালক ছিলেন তার বাবা এস. এ. চন্দ্রশেখর। তবে ১৯৯২ সালে ‘নালাইয়া থিরপু’ ছবিতে নায়ক হিসেবে অভিষেক বিজয়ের।

বিজয়ের স্ত্রী সংগীতা স্বর্নালিঙ্গম। এক মেয়ে দিব্যা শাশা, এক ছেলে জেসন সঞ্জয়কে নিয়ে বিজয় থাকেন চেন্নাইয়ে।

কোকাকোলা, চেন্নাই সুপার কিংস, সানফেস্টসহ বড় কয়েকটি কোম্পানি ব্যান্ড অ্যাম্বাসেডর বিজয়।

২০১৮ সালের ৬ নভেম্বর মুক্তি পায় বিজয়ের ‘সরকার’ ছবিটি। বিশ্বের তিন হাজার ৪০০টি হলে একযোগে মুক্তি পাওয়া এ সিনেমা ‘বাহুবলি-২’ ছবির প্রথম দিনের আয়কে অতিক্রম করেছিল। সবমিলিয়ে বক্স অফিসে বেশ দাপট দেখায় বিজয়ের ‘সরকার’।

চলতি বছরের শুরুতেই ‘মাস্টার’ সিনেমা দিয়ে মাত করেছেন তামিল সিনেমার সুপারস্টার ‘থালাপতি’ বিজয়। সিনেমাটি করোনা পরবর্তী বক্স অফিসে আয়ের রেকর্ড গড়েছে। যা তামিল অভিনেতা হিসেবে একটি অনন্য রেকর্ডের মালিক করেছে বিজয়কে।

৪৭তম জন্মদি উপলক্ষে ঘোষণা করা হয়েছেন বিজয়ের ৬৫তম সিনেমা ‘বিস্ট’র নাম। সোমবার (২১ জুন) একটি পোস্টার প্রকাশ করে সিনেমাটির নাম ঘোষণা করা হয়। যেখানে শটগান হাতে অ্যাকশন লুকে দেখা গেছে এই তারকাকে। সিনেমাটি পরিচালনা করবেন নেলসন দিলিপকুমার।

জন্মদিন উদ্যাপনের চেয়ে ওই দিন কোনো সামাজিক কাজ করেন। এর পাশাপাশি অর্থনৈতিকভাবে সচ্ছল নন এমন শিক্ষার্থীদের বই কিনে দেন তিনি।

(Visited 2 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here