ঢাবির ভর্তি পরীক্ষায় ববিতে বসবেন প্রায় ১০ হাজার শিক্ষার্থী

0
36

Sharing is caring!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি-ইচ্ছুক ৯ হাজার ১২৯ পরীক্ষার্থী বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) পরীক্ষা দেবেন।

- Advertisement -

মূলত ঢাকার বাইরে যে ৭টি বিশ্ববিদ্যালয়ে ঢাবির ভর্তি পরীক্ষা হচ্ছে, তার মধ্যে একটি বরিশাল বিশ্ববিদ্যালয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন।

তিনি জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আমাদের কাছে সহযোগিতা চাওয়া হয়েছিল আমরা সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছি। ঢাবির ভর্তি পরীক্ষায় ব্যবস্থাপনাগত সহযোগিতা করবে বরিশাল বিশ্ববিদ্যালয়।

সুষ্ঠুভাবে পরীক্ষা পরিচালনার জন্য সব ধরনের নিরাপত্তাব্যবস্থা নেওয়া হবে। বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা ঢাবির এই পরীক্ষা সম্পন্ন করতে সহযোগিতা করবে।

বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ‘ক’ ইউনিটে ৩ হাজার ৪২৫ জন, ‘খ’ ইউনিটে ১ হাজার ৭৪১ জন, ‘গ’ ইউনিটে ৪৭০ জন, ‘ঘ’ ইউনিটে ৩ হাজার ১৩ জন এবং ‘চ’ ইউনিটে ৪৮০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

‘ক’ ইউনিটের পরীক্ষা ১ অক্টোবর, ‘খ’ ইউনিট ২ অক্টোবর, ‘গ’ ইউনিট ২২ অক্টোবর এবং ‘ঘ’ ইউনিট ২৩ অক্টোবর। ‘চ’ ইউনিটের পরীক্ষা এর মধ্যেই ৯ অক্টোবর হবে। ‘ক, খ, গ ও ঘ’ ইউনিটে বহুনির্বাচনী ও লিখিত পরীক্ষা হবে।

বহুনির্বাচনী পরীক্ষা হবে ৬০ নম্বরে ও লিখিত পরীক্ষা হবে ৪০ নম্বরে। শুধু ‘চ’ ইউনিটে ৪০ নম্বরের সাধারণ জ্ঞান ও ৬০ নম্বরের অঙ্কন পরীক্ষা নেওয়া হবে।

আগামী শুক্রবার (১ অক্টোবর) থেকে শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক ভর্তি পরীক্ষা। এদিন ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে এই ভর্তি পরীক্ষা শুরু হবে।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here