নগরীতে রাস্তার উপরে ছাদ দিয়ে ভবন নির্মানের অভিযোগ

0
150

Sharing is caring!

স্টাফ রিপোর্টার ঃ নগরীর ২ নং ওয়ার্ড জানকিসিংহ রোড়ে প্লান বহির্ভূত ভাবে রাস্তার উপরে ভবন নির্মানের অভিযোগ উঠেছে শাহজাহান হাওলাদারের বিরুদ্ধে বরিশাল সিটি কর্পোরেশনের প্লান শাখায় নিয়মের তোয়াক্কা না করে চলাচলের মুল রাস্তার উপরে ভবন নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছেন বহাল তবিয়াতে এই শাহজাহান
 
এলাকার একাধিক বাসিন্দা জানান শাহজাহান হাওলাদার অদৃশ্য শক্তি’র বলেই কর্পোরেশনের বিধান ও নিয়ম কানুনের তোয়াক্কা না করে ভবনটি তৈরি করে আসছেন শাহজাহান হাওলাদার ভবন নির্মানের বিষয়টি বরিশাল সিটি কর্পোরেশনের দায়িত্বে থাকা আর আই সহ সংশ্লিষ্ট কতৃপক্ষের নিরব ভুমিকা লক্ষ করছেন এলাকার সাধারণ মানুষ।
 
বরিশাল কর্পোরেশনের ২ নং ওয়ার্ডে দায়িত্বে থাকা আর আই রানা জানান ভবন নির্মাণ শাখার নিয়ম অনুযায়ী মুল রাস্তা দিয়ে ৫ ফুট ও অন্যদিকে ৩ ফুট জমি ছেড়ে দিয়ে ভবন নির্মাণ করার বিধান রয়েছে।
 
কর্পোরেশনের ভবন নির্মান কাজের এহেন বিধান থাকলেও শাহজাহান হাওলাদার কোন ধরনের নিয়ম না মেনেই কর্পোরেশনের মুল রাস্তার জমি দখল করে চলাচলের রাস্তার উপরে ছাদ দিয়ে নির্মান কাজ চালিয়ে যাচ্ছেন ৩ তলা ভবনের।
 
২ নং ওয়ার্ডে দায়িত্বে থাকা আর আই রানা কে জিজ্ঞেস করলে জানান আমি একই সাথে ৩ টি ওয়ার্ডের দায়িত্ব পালন করে থাকি যার জন্য সব কয়টি ওয়ার্ডের সু নিদিষ্ট তথ্য আমার জানা নাই রানা বলেন বরিশাল সিটি কর্পোরেশনের নির্মান শাখায় লিখিত অভিযোগ জানানো হলে নির্মাণ কাজে অনিয়ম থাকলে তার ব্যাবস্থা গ্রহন করা হবে।
 
এই বিষয়ে ২ নং ওয়ার্ডের কাউন্সিলর মত্তুজা আবেদিন কে জিজ্ঞেস করলে বলেন তিনি বরিশাল সিটি কর্পোরেশনের প্লান শাখায় নিয়ম মেনে ভবন তৈরি করার জন্য অনুরোধ জানিয়েছে শাহজাহান হাওলাদার কে।
 
ভবন নির্মাণে অনিয়মের কথা জিজ্ঞেস করলে শাহজাহান হাওলাদার জানান আমি ভবন নির্মানের সকল বিধি বিধান মেনেই ভবন নির্মানের কাজ করছি
 
এই নিয়ম বহির্ভূত নির্মাণ ও রাস্তার দখলের বিষয়টি বরিশাল সিটি কর্পোরেশনের নির্মান শাখার দায়িত্বে থাকা কর্তৃপক্ষেকে তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা গ্রহনের জন্য দৃষ্টি আকর্ষণ করছেন স্থানীয় একাধিক বাসিন্দা।
(Visited 19 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here