বরিশালে ২১ শ লিটার তেল জব্দ, ১০ প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা

0
7

Sharing is caring!

বরিশাল পৃথক দুটি অভিযানে প্রায় ২১ শ লিটার সয়াবিন তেল জব্দ করে পূর্বের মূল্যে সাধারণ ক্রেতাদের মাঝে বিক্রয়ের ব্যবস্থা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বিভাগীয় ও জেলা কার্যালয়। পাশাপাশি ১০টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (১৪ মে) দুপুরে উজিরপুর উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়। অভিযান পরিচালনাকারী জাতীয় ভোক্তা অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সাফিয়া সুলতানা বলেন, বরিশাল সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রয় করা এবং মূল্য তালিকা না থাকায় ভোক্তা অধিদপ্তর বিভাগীয় কার্যালয় ৩টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করে।

পাশাপাশি ১৪ শ লিটার সয়াবিন তেল জব্দ করে সাধারণ জনগণের মাঝে বিক্রয়ের ব্যবস্থা করে দেওয়া হয়। তিনি বলেন, ভোক্তা অধিদফতরের জেলা কার্যালয়ের অপর এক অভিযানে, ৭টি ব্যবসা প্রতিষ্ঠানে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় ৬৭০ লিটার সয়াবিন তেল জব্দ করে সাধারণ জনগণের মাঝে বিক্রয়ের ব্যবস্থা করে দেওয়া হয়। অভিযানে আরও উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ সেলিম, সহকারী পরিচালক সুমি রানী মিত্র, জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ্ শোয়াইব মিয়াসহ প্রশাসনের একটি দল ও ক্যাব সদস্য জাহাঙ্গীর মোল্লা।

জনস্বার্থে বাজার তদারকিমূলক এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান সাফিয়া সুলতানা।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here