ক্ষেপণাস্ত্র পরীক্ষা থামাবে না উত্তর কোরিয়া

0
259

Sharing is caring!

আন্তর্জাতিক নিন্দা এবং ক্রমবর্ধমান মার্কিন সামরিক প্রস্তুতির মধ্যে উত্তর কোরিয়া জানিয়েছে, তারা ক্ষেপণাস্ত্র পরীক্ষা থামাবে না। বরং উত্তর কোরিয়া সাপ্তাহিক, মাসিক ও বাৎসরিক ভিত্তিতে ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়ে যাবে বলে জানিয়েছেন দেশটির উপ-পররাষ্ট্রমন্ত্রী হ্যান সাং রিয়ল।

- Advertisement -

পিয়ংইয়ংয়ে বিবিসিকে দেওয়া সাক্ষাৎকারে রিয়ল বলেছেন, যুক্তরাষ্ট্র যদি উত্তর কোরিয়ার বিরুদ্ধে সামরিক অভিযানে যায়, তাহলে প্রথম দিন থেকেই তার দেশও পূর্ণাঙ্গ যুদ্ধ করতে প্রস্তুত।

উত্তর কোরিয়া যদি বুঝতে পারে যে, যুক্তরাষ্ট্র আক্রমণের প্রস্তুতি নিচ্ছে তাহলে তা ঠেকাতে প্রয়োজনে নিজেরাই যুক্তরাষ্ট্রের ওপর পরমাণু হামলা করবে। সাক্ষাৎকারে রিয়ল বলেছেন, ‘উত্তর কোরিয়া ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাবে এবং সাপ্তাহিক, মাসিক ও বাৎসরিক ভিত্তিতে এই কার্যক্রম চলতেই থাকবে।’

তবে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং মার্কিন সামরিক বাহিনীর শক্তির পরীক্ষা না নিতে উত্তর কোরিয়াকে সতর্ক করে দিয়েছেন বর্তমানে সিউল সফরে থাকা যুক্তরাষ্ট্রের ভাইস-প্রেসিডেন্ট মাইক পেন্স। এর আগে ক্ষেপণাস্ত্র পরীক্ষা না চালাতে উত্তর কোরিয়াকে সতর্ক করেছিলেন পেন্স। পেন্স আরও বলেছেন, উত্তর কোরিয়ার সঙ্গে অ্যামেরিকা ‘কৌশলগত কারণে যে ধৈর্য’ এত দিন দেখিয়ে এসেছে তা আর দেখানো সম্ভব হবে না।

রবিবারেও একটি ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের চেষ্টা করে ব্যর্থ হয় উত্তর কোরিয়া।

সূত্র : বিবিসি বাংলা

(Visited 4 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here