রোববার “এফবিসিসিআই” নির্বাচন

0
447

Sharing is caring!

অনলাইন ডেস্কঃ

- Advertisement -

দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) নির্বাচন রোববার অনুষ্ঠিত হবে।এবারের নির্বাচনে থাকছে ভিন্নতা। শুধু এসোসিয়েশন গ্রুপের সদস্যরাই পরিচালক নির্বাচনে ভোট দিতে পারবেন।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সেলিব্রেটি হলে সকাল ৯টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট চলবে।এছাড়া ভোটারদের পোলিং বুথে মোবাইল নিয়ে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

মোট ৬০ পরিচালকের মধ্যে চেম্বার ও এসোসিয়েশন গ্রুপের ১২টি করে মোট ২৪ জন পরিচালক পরোক্ষভাবে মনোনয়ন এবং বাকি ৩৬টি পদে সরাসরি নির্বাচনের নিয়ম রয়েছে সংগঠনটির গঠনতন্ত্রে।  কিন্তু এবার ৬০ জন পরিচালক পদের মধ্যে শুধু এসোসিয়েশন গ্রুপের ১৮টি পদের জন্য ভোট হবে।

বাকি ৪২টি পদের মধ্যে ২৪ জন পরিচালক মনোনীত হয়েছেন। আর বাকি ১৮ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।নির্বাচনে শফিউল ইসলাম মহিউদ্দিনের নেতৃত্বে লড়ছে সম্মিলিত গণতান্ত্রিক পরিষদ এবং শফিকুর রহমান ভুইয়ার নেতৃত্বে ব্যবসায়ী ঐক্য ফোরাম নামের দু’টি প্যানেল।

৩৮০টি ব্যবসায়ী সংগঠন এবং ৮১টি চেম্বারের যৌথ সংগঠন এফবিসিসিআই। এফবিসিসিআই নির্বাচনে চেম্বারের ভোটার সংখ্যা ৪শ’ ৫৪ জন এবং এসোসিয়েশনের ভোটার সংখ্যা ১ হাজার ৮শ’ ৮৭ জন।
নির্বাচন বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আলী আশরাফ।

(Visited 2 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here