২০১৭-১৮ অর্থবছরে জাতীয় সংসদের জন্য ৩১৪ কোটি ৯১ লাখ টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন

0
189

Sharing is caring!

নিজস্ব প্রতিবেদকঃ
২০১৭-১৮ অর্থবছরে বাংলাদেশ জাতীয় সংসদের জন্য উন্নয়ন ও অনুন্নয়ন খাতে ৩১৪ কোটি ৯১ লাখ টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন দেওয়া হয়েছে। আজ বুধবার বিকেলে সংসদ সচিবালয় কমিশনের ২৮তম সভায় এই অনুমোদন দেওয়া হয়।

- Advertisement -

সংসদ সচিবালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, অনুন্নয়ন খাতে ২৯৮ কোটি ৪৯ লাখ টাকা এবং উন্নয়ন খাতে ১৬ কোটি ৪২ লাখ টাকা বরাদ্দের অনুমোদন দেওয়া হয়। এ ছাড়া ২০১৮-১৯, ২০১৯-২০ অর্থবছরের বাজেট প্রক্ষেপণ অনুমোদন করা হয়। বৈঠকে ২০১৬-১৭ অর্থবছরের সংশোধিত বাজেটেরও অনুমোদন দেওয়া হয়।
স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক ও বিরোধীদলীয় সাংসদ নূরুল ইসলাম অংশ নেন। জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ বিশেষ আমন্ত্রণে বৈঠকে যোগ দেন।
এদিকে প্রকল্প বাস্তবায়নে একাধিকবার প্রকল্প পরিচালক পরিবর্তন এবং একই প্রকল্প পরিচালককে একাধিক প্রকল্প পরিচালকের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার সুপারিশ করেছে পরিকল্পনা মন্ত্রণালয়-সম্পর্কিত স্থায়ী কমিটি। গতকাল কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়।
বৈঠক সূত্রে জানা গেছে, বৈঠকের আলোচনায় এসেছে, কোন কোন ব্যক্তি ১৭টি প্রকল্পের পরিচালক। সংশ্লিষ্ট পদের জন্য যোগ্য ব্যক্তি না থাকায় এই অবস্থা তৈরি হয়েছে বলে বৈঠকে জানানো হয়।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here