বরিশালে অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল বন্ধ

0
136

Sharing is caring!

- Advertisement -

ঘুর্ণিঝড় মোরা’র প্রভাবে দূর্যোগপূর্ণ আবহাওয়ায় বরিশালের আভ্যন্তরীণ রুটে সব ধরণের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ নৌ পরিবহন কর্তৃপক্ষ।

সোমবার (২৯ মে) দুপুরে গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন বরিশাল বিআইডব্লিউটিএ’র নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক আজমল হুদা মিঠু সরকার।

এই কর্মকর্তা বলেছেন, দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বরিশালের অভ্যন্তরীণ সকল রুটের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে এবং মাঝ নদীতে থাকা লঞ্চগুলোকে নিরাপদ স্থানে থাকতে নির্দেশ দেয়া হয়েছে। আবহাওয়ার পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত এটা বলবৎ থাকবে।

তবে, সন্ধ্যার পর বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে দ্বিতল লঞ্চ ছেড়ে যাবে কিনা তা আবহাওয়া পরিস্থিতির ওপর নির্ভর করবে জানিয়েছেন তিনি।

বরিশাল আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক আনিসুর রহমান জানিয়েছেন, ঘূর্ণিঝড় ‘মোরা’ চট্রগ্রাম থেকে ৪৮০ কিলোমিটার, কক্সবাজার থেকে ৪০০, মংলা থেকে ৫৪০ ও পায়রা বন্দর থেকে ৪৭০ কিলোমিটার দূরে অবস্থান করছে। চট্রগ্রাম ও কক্সবজারে ৭ নম্বর সংকেত এবং মংলা ও পায়রায় সমুদ্র বন্দরের ৫ নম্বর সংকেত জারি করা হয়েছে। অপরদিকে নদী বন্দরগুলোর জন্য ২ নম্বর সংকেত জারি করা হয়েছে। ঘূর্নিঝড় ‘মোরা’র কারণে ৪ থেকে ৫ ফুট জলোচ্ছ্বাস হতে পারে। এছাড়া বরিশালের উপর থেকে বৃষ্টি ও ঝড়ো হাওয়া বয়ে যাবে বলে জানান তিনি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here