হোল ফুডস কিনে নিচ্ছে আমাজান

0
138

Sharing is caring!

- Advertisement -

যুক্তরাষ্ট্রের ই-কমার্স প্রতিষ্ঠান আমাজন এবার ক্রয় করছে দেশটির সুপারমার্কেট চেইন শপ হোল ফুডস। এ উপলক্ষে ই-কমার্স প্রতিষ্ঠানটি এক হাজার ৩৭০ কোটি মার্কিন ডলারের চুক্তি করতে যাচ্ছে।

ই-কমার্স জায়ান্টটির পক্ষ থেকে বলা হয়েছে, তারা প্রতি শেয়ার ৪২ ডলার দামে পুরো নগদ অর্থে প্রতিষ্ঠানটিকে কিনে নিচ্ছে। এ হিসাবে হোল ফুডস-এর দাম হচ্ছে ১৩৭০ কোটি ডলার।

প্রাকৃতিক ও অর্গানিক খাবারকে গুরুত্ব দিয়ে ১৯৭৮ সালে যুক্তরাষ্ট্রের টেক্সাসে যাত্রা শুরু করে হোল ফুড। যুক্তরাষ্ট্রসহ কানাডা ও যুক্তরাজ্যে ৪৬০টি স্টোর রয়েছে তাদের। প্রতিষ্ঠানটিতে প্রায় ৮৭ হাজার কর্মী কাজ করেন। অনলাইনে বাণিজ্যিক প্রতিষ্ঠানটির জন্য প্রচলিত সুপারশপ কেনার এটাই হবে সবচেয়ে বড় উদ্যোগ।

এ প্রসঙ্গে আমাজনের প্রধান নির্বাহী জেফ বেজোস বলেছেন, ‘লাখো মানুষ হোল ফুডস মার্কেট পছন্দ করেন। কারণ তারা সেরা প্রাকৃতিক ও অর্গানিক খাবার বিক্রি করে। চার দশক ধরে হোল ফুডস গ্রাহকদের সন্তুষ্ট, আনন্দিত ও পুষ্টি দিয়ে আসছে। তাদের এ দারুণ কাজটি আমরাও করতে চাই।’

সবকিছু ঠিক থাকলে এ বছরের মধ্যেই চুক্তি সম্পন্ন করতে চায় অনলাইন বাণিজ্য প্রতিষ্ঠান আমাজন। একই সঙ্গে অধিগ্রহণের পরেও হোল ফুডস ব্র্যান্ডের নামই রাখা হবে বলে জানিয়েছে আমাজান। এ ছাড়া প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করবেন বর্তমান প্রধান নির্বাহী জন ম্যাকেই।

উল্লেখ্য, বেশ কিছুদিন যাবত চাপের মুখে পড়েছিল হোল ফুডস। প্রতিযোগিতার মুখে তাদের বিক্রিও কমমে গিয়েছে। গত মাসেই নতুন বোর্ড সদস্য ও নতুন আর্থিক কর্মকর্তাও নিয়োগ দিয়েছে প্রতিষ্ঠানটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here